মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জাতীয়
এক বছর ডেঙ্গুবিরোধী অভিযান অব্যাহত রাখার আহ্বান নাসিমের
কাগজ ডেস্ক :
Published : Thursday, 8 August, 2019 at 8:46 PM
এক বছর ডেঙ্গুবিরোধী অভিযান অব্যাহত রাখার আহ্বান নাসিমেরআওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রাজনীতি বাদ দিয়ে, রাজনৈতিক মিছিল-মিটিং বাদ দিয়ে এডিস মশা নিধনে কাজ করতে হবে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়, সিটি কর্পোরেশেন এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বলব- আগামী এক বছর ডেঙ্গুবিরোধী অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।
বৃহস্পতিবার (৮ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।
এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে জঙ্গিমুক্ত করেছি। দেশকে অশুভ শক্তির হাত থেকে রক্ষা করেছি। দেশকে কেন আমরা ডেঙ্গুমুক্ত করতে পারব না? দেশের সকল মানুষ যদি ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসে তাহলে অবশ্যই আমরা ডেঙ্গুমুক্ত করতে পারব।
‘আমাদের এখন কাজ হবে ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুমুক্ত করতে কাজ করা, ডেঙ্গু বিরোধী অভিযান অব্যাহত রাখা, এডিশ মশার বিস্তার রোধে কাজ করা,’ যোগ করেন তিনি।
অনুষ্ঠানে ডেঙ্গু নিয়ে ওয়ার্কার্স পার্টি সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, সেপ্টেম্বরে আর যাতে ডেঙ্গু না বাড়ে সে দিকে লক্ষ্য রাখতে হবে। আসছে ঈদ আমাদের জন্য বিপদ হতে পারে। ঈদে অনেক মানুষ বাড়িতে চলে যাবেন। বাসা বন্ধ থাকবে। ফুলের টবে, করিডোরে, বাসার সামনে পানি জমে সেখানে ডেঙ্গু হতে পারে। এ বিষয়গুলো লক্ষ্য রাখতে হবে।
পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে সভাপতির বক্তব্যে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, এখন আমাদের মূল কাজ হবে এডিস মশার আস্তানা ধ্বংস করা, ডেঙ্গু বিস্তার রোধ করা। আমাদের এগুলো করতে কোনো অজুহাত, ব্যর্থতা দেখানোর সুযোগ নেই। ডেঙ্গু সমস্যাকে জাতীয় সমস্যা বিবেচনা করে কাজ করতে হবে। গাফিলতি না করে ডেঙ্গুর বিস্তার রোধে কাজ করতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft