বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
ডেঙ্গু রোগী ও মৃতের সংখ্যা লুকানোর কিছু নাই : স্বাস্থ্যমন্ত্রী
ঢাকা অফিস :
Published : Thursday, 8 August, 2019 at 8:03 PM
ডেঙ্গু রোগী ও মৃতের সংখ্যা লুকানোর কিছু নাই : স্বাস্থ্যমন্ত্রীস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ডেঙ্গু রোগীর সংখ্যা ও মৃতের সংখ্যা হাইড (লুকানো) করার কিছু নাই। তবে সংখ্যা ফুলিয়ে ফাঁপিয়ে বলার মতো কিছু নাই।
বৃহস্পতিবার (৮ আগস্ট) রাজধানীতে দৈনিক যুগান্তর কার্যালয়ে আয়োজিত ‘ডেঙ্গু নিয়ন্ত্রণ ও সচেতনতায় করণীয়’ শিরোনামে এক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, এমন কোনো ফিগার বলবেন না যেন আতঙ্কিত হয়ে হাসপাতালগুলোতে রোগীর লম্বা লাইন লেগে যায়। এটা থেকে বিরত থাকুন। ব্যঙ্গ করলে চলবে না। দেখতে হবে কতটুকু সেবা দিলাম, কতগুলো হাসপাতালে ভিজিটে গেলাম।
গণমাধ্যমের কাছে দায়িত্বশীলতা আশা করে তিনি বলেন, আপনাকে রেসপনসিবল হতে হবে। প্রত্যেককে যার যার অবস্থান থেকে রেসপনসিবিলিটি শো করতে হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়, গেল বুধবার সকার ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ২ হাজার ৩২৬ জন। এই পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ২৯ জন। গণমাধ্যমে বলা হচ্ছে সংখ্যাটি ৯০ ছাড়িয়েছে।
আরও বলা হয়, বছরের শুরু থেকে ৮ আগস্ট বিকাল অবধি সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৬৬৬ জন। এদের মধ্যে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৮ হাজার ৭৬৫ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft