রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
শোকের মাস আগস্ট
কাগজ সংবাদ :
Published : Friday, 9 August, 2019 at 6:01 AM
শোকের মাস আগস্টগতকাল ছিলো বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিবের জন্মদিন। এ উপলক্ষে শোকাবহ আগস্টের নানা কর্মসূচির মধ্যে যুক্ত হয় শ্রদ্ধা জ্ঞাপন। জাতির পিতা হত্যার দিন কাছে চলে আসছে। এ সময় প্রতিদিনই কোনো না কোনো কর্মসূচি থাকছেই। কখনো আওয়ামী লীগ, কখনো ছাত্রলীগ কিংবা যুবলীগ এসব কর্মসূচি পালন করছে।
শোকাবহ আগস্টের ৯ম দিন আজ। এদিনও যশোরসহ সারাদেশে থাকছে নানান শোক কর্মসূচি। প্রতিবারের মত এবারও ১৫ আগস্ট স্মরণে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। এবারের আগস্টেও মাসব্যাপী কর্মসূচি পালন করছে যশোর জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। এছাড়াও সমমনা সকল সংগঠন নানান কর্মসূচি গ্রহণ করেছে। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ছাড়াও বিভিন্ন বিদ্যাপীঠ পালন করবে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি। এবারের শোকাবহ আগস্টে মাসব্যাপী যশোর জেলা ছাত্রলীগ অন্যান্য কর্মসূচির পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে।
আগস্টে শুধু বঙ্গবন্ধু নন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড ছুঁড়ে হত্যার অপচেষ্টা হয়েছিল বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ভাগ্যক্রমে সেদিন তিনি বেঁচে গেলেও এই ঘটনায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন নিহত এবং ৫ শতাধিক নেতা-কর্মী আহত হন। যা মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পালন করা হবে। কারণ, শোকের মাস আগস্টের শোকাবহ পরিবেশ বাঙালী কখনো ভুলবে না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft