শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কেরালায় বন্যায় ২২ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 9 August, 2019 at 8:35 PM
কেরালায় বন্যায় ২২ জনের মৃত্যুভারতের কেরালা রাজ্যে বন্যায় ২২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের ৯টি জেলায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।
এনডিটিভি অনলাইন জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে ভূমিধসে ওয়েইনাড় জেলার একটি চা বাগান শ্রমিকদের একটি গুচ্ছ বাড়ি এলাকা ভেসে গেছে। এতে বেশ কয়েকজ মাটির নিচে চাপা পড়ে আছেন এবং ২০০ লোক আহত হয়েছে বলে এক কর্মকর্তা জানিয়েছেন। ১০০ লোককে জীবিত এবং দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেনাবাহিনী, জাতীয় দুর্যোগ প্রতিরক্ষা বাহিনী ও অগ্নিনির্বাপন বাহিনী উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। উদ্ধার প্রক্রিয়া শেষ করতে ১২ ঘন্টা লাগবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।
রাজ্যের জাতীয় দুর্যোগ প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, প্রবল বর্ষণে মালাপ্পুরমসহ কেরলের বেশ কয়েকটি জেলা প্লাবিত হয়েছে। ঘরবাড়ি ডুবে যাওয়ায় ২২ হাজার মানুষকে নিয়ে যাওয়া হয়েছে ৩১৫টি শরণার্থী শিবিরে। চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে ওয়েইনাড়, ইদুক্কি, মালাপ্পুরম ও কোঝিকোড়সহ ৯টি জেলায়। পানি প্রবেশ করায় কোচি আন্তর্জাতিক বিমানবন্দর রোববার বিকেল পর্যন্ত বিমান চলাচল বন্ধ রাখা হয়েছে। রাজ্যের ১৪টি জেলার সব স্কুল, কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে।
আবহাওয়া বিভাগ, ৪ আগস্ট পর্যন্ত প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে। বজ্রসহ ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft