বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
দৌলতদিয়া ঘাটে নেই যানবাহনের চাপ
রাজবাড়ী প্রতিনিধি :
Published : Saturday, 10 August, 2019 at 5:25 PM
দৌলতদিয়া ঘাটে নেই যানবাহনের চাপরাজবাড়ীর দৌলতদিয়া ঘাট ফাঁকা থাকলেও পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের রয়েছে উপচে পড়া ভিড়। রাজধানী ঢাকাসহ অন্যান্য জেলা থেকে লাখো মানুষ দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট দিয়ে লঞ্চ ও ফেরিতে পার হয়ে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার উদ্দেশে যাচ্ছেন। শনিবার (১০ জুলাই) সকালের দিকে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের কোনো সারি দেখা যাচ্ছে না।
এমন অবস্থায় দৌলতদিয়া ঘাট থেকে অনেক খালি ফেরি পাটুরিয়া উদ্দেশে ছেড়ে যাচ্ছে। আজ সকালে চুয়াডাঙ্গা থেকে আসা গরুবাহী ট্রাক চালক মমিনুল বলেন, খানিকটা শঙ্কা নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলাম। তবে দৌলতদিয়া ঘাটে এসে তার সে শঙ্কা দূর হয়েছে। সকালের দিকে খুব একটা গাড়িই ছিল না দৌলতদিয়া প্রান্তে। ফলে নির্বিঘ্নে তিনি ফেরিতে উঠতে পারি।
রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর আসাদ জানান, নদীর পার হয়ে আসা যাত্রীদের নেবার জন্য বিভিন্ন জেলা থেকে দৌলতদিয়া ঘাটে আগত পরিবহনের চাপ থাকলেও তা ছিল নিয়ন্ত্রণের মধ্যে। ঘাট পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।
বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রণি কর্তৃপক্ষ জানান, পাটুরিয়া ঘাটে যানজট থাকলেও যাত্রীরা ফেরি ও লঞ্চে পার হয়ে দৌলতদিয়া ঘাট দিয়ে গন্তেব্য যাচ্ছে। দৌলতদিয়া প্রান্তে তেমন কোনো সমস্যার সৃষ্টি হচ্ছেনা। দৌলতিয়া-পাটুরিয়া রুটে আজ ২০টি ফেরি চলাচল করেছে।
রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম জানান, দালালদের তৎপরতা বন্ধ করতে ফেরির টিকিট কাউন্টারে পরিচয় পত্র দেখিয়ে চালক বা সহকারীরা ফেরির টিকিট সংগ্রহ করছেন। গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি পয়েন্টে স্থাপন করা হয়েছে সিসি ক্যামেরা। বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ঘাটে নিয়োজিত আছেন বেশ কয়েকটি ভ্রাম্যমাণ আদালত।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft