বুধবার, ২১ আগস্ট, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর জোড়া শিব মন্দির নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন
কাগজ সংবাদ :
Published : Sunday, 11 August, 2019 at 6:00 AM
যশোর জোড়া শিব মন্দির নিয়ে পাল্টা সংবাদ সম্মেলনযশোর জোড়া শিব মন্দিরের বিষয়ে সনাতন ধর্ম সংঘের ব্যানারে গত ৩ আগস্ট অনুষ্ঠিত সংবাদ সম্মেলনেরর প্রতিবাদে পাল্টা সম্মেলন করেছে সদর উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং মন্দির কমিটি। শনিবার সকালে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দেবেন্দ্র নাথ ভাষ্কর।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় মুড়লী জোড়া শিব মন্দিরের ৬১ শতক জমি দীর্ঘকাল প্রভাবশালীদের দখলে থাকে। এখনো মন্দিরের বেশিরভাগ সম্পত্তি বেদখল রয়েছে। ২০১২ সালে তৎকালীন জেলা ম্যাজিস্ট্রেটের আদেশ বলে মন্দির সংস্কারসহ বিগ্রহ স্থাপন ও নিত্য পূজার আয়োজনের জন্যে পূজা উদযাপন পরিষদের সহযোগিতায় সনাতন ধর্ম সংঘকে দায়িত্ব দেয়া হয়। তখন মন্দিরের কার্যক্রম পরিচালনার জন্যে তারাপদ দাসকে সভাপতি ও অখিল চক্রবর্তীকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। অখিল চক্রবর্তীর স্বেচ্ছাচারিতার প্রতিবাদ করায় সে সময় তারাপদ দাসকে অপদস্ত করা হয়। তখন তারাপদ দাস সভাপতির পদ ছেড়ে দিলে অখিল চক্রবর্তী নিজে সভাপতি এবং গোপীকান্ত সরকারকে সাধারণ সম্পাদক করে মন্দিরের কমিটি গঠন করেন। ২০১৬ সালের ১৭ ডিসেম্বর সিদ্ধেশ্বরী কালী মন্দিরে শিব মন্দির কমিটি নিয়ে সর্ব সম্মতিক্রমে আহবায়ক কমিটি গঠন করা হয় এবং পরে নিয়ম মেনে বিষ্ণু সাহাকে সভাপতি ও রবিন পালকে সাধারণ সম্পাদক করে জোড়া শিব মন্দিরের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।
সম্মেলনে আরো বলা হয়, অখিল চক্রবর্তী এ মন্দিরের সেবায়েত সেজে সম্পূর্ণ নিজের নামে করে এ সম্পত্তি ব্যক্তিগতভাবে দখল করে আর্থিকভাবে লাভবান হওয়ার অপচেষ্টায় লিপ্ত আছেন। মন্দিরের সম্পত্তি স্বার্থান্বেষী ব্যক্তিদের লোলুপ দৃষ্টি থেকে মুক্ত করার পাশাপাশি এখনো প্রভাবশালীদের দখলে থাকা সম্পত্তির দখলমুক্ত করে মন্দিরের কাছে হস্তান্তরের জন্যে কর্তৃপক্ষের দৃষ্টি আহবান করা হয়েছে।
সম্মেলনে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সদস্য দীপংকর দাস রতন, অ্যাড. সুকুমার  রায়,  জেলা সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, সদর উপজেলা সভাপতি দুলাল সমাদ্দার, শিব মন্দির কমিটির সভাপতি বিষ্ণু সাহা, সাধারণ সম্পাদক রবিন পালসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় সদস্য দীপংকর দাস রতন।     




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft