বুধবার, ২১ অক্টোবর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
জেলে বসেই অস্ত্র চাইলেন ক্রাইস্টচার্চ মসজিদে হামলাকারী টেরেন্ট
আন্তজার্তিক ডেস্ক :
Published : Friday, 16 August, 2019 at 8:11 PM
জেলে বসেই অস্ত্র চাইলেন ক্রাইস্টচার্চ মসজিদে হামলাকারী টেরেন্টশান্তির দেশ হিসেবে পরিচিত নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে কমপক্ষে ৫১ জন মুসল্লিকে হত্যাকারী ব্রেন্টন টেরেন্ট জেলে বসেই অস্ত্র চেয়ে চিঠি লিখেছে। এ ছাড়া বড় রকমের লড়াইয়ের আহ্বান জানিয়েছে। তার ওই চিঠিটি প্রকাশিত হয়েছে একটি সাইটে। অস্ত্র চেয়ে ৬ পৃষ্ঠার ওই চিঠিটি এ সপ্তাহে প্রকাশ করা হয়েছে। এ খবর প্রকাশিত হওয়ার পর ক্ষোভ দেখা দিয়েছে।
ব্রিটেনের একটি ট্যাবলয়েড পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে, নিজের একজন সমর্থককে জেলে বসে ব্রেন্টন টেরেন্ট হাতে লিখেছে ওই চিঠি। তাকে এমন চিঠি পাঠাতে দেওয়ার জন্য দুঃখ প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের কর্মকর্তারা। এই সাইটটি শ্বেতাঙ্গ আধিপত্যবাদীদের পোস্টের জন্য পরিচিত।
৫১টি হত্যা, ৪০টি হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার দায়ে বিচারের অপেক্ষায় আছে ব্রেন্টন টেরেন্ট। এল পাসো এবং অসলোর মতো স্থানীয় সন্ত্রাসী হামলা চালানো খুনিরা তার থেকে উৎসাহিত হয়েছে বলে বলা হচ্ছে। একটি ছোট নোটপ্যাডে ব্রেন্টন পেনসিল দিয়ে তার চিঠি লিখেছে এক রাশিয়ানের কাছে। তাকে অ্যালান নামে আখ্যায়িত করেছে সে। ২০১৫ সালে রাশিয়া গিয়েছিল ব্রেন্টন টেরেন্ট ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft