মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
নেহরুর ভারতকে কবর দিচ্ছেন মোদি : কুরেশি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 17 August, 2019 at 9:04 PM
নেহরুর ভারতকে কবর দিচ্ছেন মোদি : কুরেশিনেহরুর ভারতকে নরেন্দ্র মোদি কবর দিচ্ছেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।
কাশ্মীর ইস্যু নিয়ে শনিবার (১৭ আগস্ট) এক উচ্চপর্যায়ের বৈঠকে বসে পাকিস্তান। আর তারপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে কুরেশি এ মন্তব্য করেন। দোভালের তত্ত্বের উপরেই ভারতের পলিশি চলছে বলেও মন্তব্য করেছন তিনি।
গত ৬ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ‘কাশ্মীর কমিটি’ নামে একটি বিশেষ কমিটি তৈরি করেছেন। এদিন ছিল সেই কমিটি প্রথম বৈঠক। এই ইস্যু নিয়ে আগামীতে কীভাবে এগোনো যায়, তা নিয়েই আলোচনা হয় বৈঠকে।
শুক্রবার (১৬ আগস্ট) এ ইস্যুতে রাষ্ট্রসংঘে রুদ্ধদ্বার বৈঠক হয়। চীন ও পাকিস্তানের যৌথ চিঠি গিয়েছিল রাষ্ট্রসংঘে। দুই দেশেরই দাবি কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে ভারতের ভূমিকা অনৈতিক। সেই বিষয়ে আলোচনা করুক রাষ্ট্রসংঘ। দাবি মেনে ১৯৬৫ সালের পর এই প্রথম রুদ্ধদ্বার বৈঠকে বসে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ।
এর আগে পাক অধিকৃত কাশ্মীরের বিধানসভার বিশেষ অধিবেশনে ইমরান খান বলেন, ভারত পাক অধিকৃত কাশ্মীর আক্রমণ করলে পাকিস্তান তার জবাব দেবে।
পাশাপাশি তিনি টুইট করে আরএসএস মতাদর্শকে ‘ভয়ঙ্কর’ অ্যাখ্যা দিয়ে নাৎসীদের সঙ্গে তুলনা করেছেন এবং সেই জন্যই ৩৭০ ধারা বাতিল হয়েছে।
ইমরান দাবি করেন, পাকিস্তানের সেনারা জানে ভারত পরিকল্পনা করেছে আজাদ কাশ্মীরে আক্রমণ করার। তার বক্তব্য, তারাও সিদ্ধান্ত নিয়েছে যদি ভারত কোনও রকম চুক্তিভঙ্গ করে তাহলে তারা যুদ্ধ করে শেষ দেখে ছাড়বেন। তখন সারাদেশই পাকিস্তানের সেনার পিছনে থাকবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft