সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরার নিম্নাঞ্চল
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Sunday, 18 August, 2019 at 6:49 AM
বৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরার নিম্নাঞ্চলশনিবার ভোর রাত থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরার নিম্নাঞ্চল। এতে ভেসে গেছে কৃষকের ফসলের ক্ষেত, মাছের ঘের। পানিবন্দি হয়ে পড়েছেন সাতক্ষীরা সদর, কলারোয়া ও তালা উপজেলার হাজারো পরিবার।
শহরের মুনজিতপুর এলাকার ভাড়াটিয়া আব্দুল্লাহ আল মাহফুজ জানান, কোনো পরিকল্পনা ছাড়াই ঘরবাড়িগুলো তৈরি করা হয়েছে। বাড়ির মধ্যে পানি নিষ্কাশনের কোনো পথ রাখা হয়নি। ড্রেনগুলো আবর্জনায় ভর্তি থাকায় পানি নিষ্কাশন হয়নি। ফলে সৃষ্টি হয়েছে এ জলাবদ্ধতা।
এদিকে বৃষ্টির পানিতে তলিয়ে গেছে সাতক্ষীরা শহরের রসুলপুর, মেহেদিবাগ, মধুমল্লারডাঙ্গী, বকচরা, সরদারপাড়া, পলাশপোল, কামালনগর, বউবাজার, রাজারবাগান, কাটিয়া মাঠপাড়া, মাঝখোলাসহ বিভিন্ন এলাকা। এছাড়া তালা ও কলারোয়া উপজেলার অনেক এলাকার বাসিন্দারাও পানিবন্দি হয়ে পড়েছেন।
সাতক্ষীরার মেয়র তাসকিন আহমেদ চিশতি বলেন, ভারী বৃষ্টিতে পৌরসভার নয়টি ওয়ার্ডে পানি জমেছে। ঘর বাড়ির মধ্যেও পানি উঠেছে। পৌরসভার গদাই বিল ও বদ্দিপুর কলোনির পার্শ্ববর্তী বিলে অপরিকল্পিত চিংড়ি ঘেরের কারণে পানি নিষ্কাশন হচ্ছে না। ঘের মালিকদের নোটিশ করেও কোনো ফল হয়নি।
তিনি বলেন, এসব ঘের মালিকরা এতাটাই প্রভাবশালী যে, পৌরসভার আদেশও মানে না। পৌরবাসীর সহযোগিতা ছাড়া পানি নিষ্কাশন অসম্ভব হয়ে পড়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft