সোমবার, ৩০ মার্চ, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মেহেরপুরে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ
মেহেরপুর প্রতিনিধি :
Published : Sunday, 18 August, 2019 at 8:41 PM
মেহেরপুরে বেড়েছে ডেঙ্গুর প্রকোপমেহেরপুরে স্থানীয় মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। প্রতিদিন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন রোগীরা।
রোববার (১৮ আগস্ট) সকাল পর্যন্ত ১১৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন। গেল ২৪ ঘণ্টায় নতুন করে ৮ জন আক্রান্ত হয়েছেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, এ পর্যন্ত মেহেরপুর জেনারেল হাসপাতালে ৪৭ জন, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬১ জন ও মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে বর্তমানে ভর্তি রয়েছেন ১৫ জন। বাকিদের কয়েকজন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আর কিছু রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
এদিকে এ পর্যন্ত শনাক্ত হওয়া ১১৭ জনের মধ্যে বেশিরভাগ রোগী স্থানীয়। যারা গেল ৩-৪ মাসের মধ্যে জেলার বাইরে কোথাও যায়নি।
ডেঙ্গু আক্রান্ত কড়ইগাছি গ্রামের কৃষক সুমন আহম্মেদ বলেন, ঈদের পরের দিন গ্রামের একটি চায়ের দোকানে বসে থাকা অবস্থায় তার হাতে মশা বসে। ওই মশায় কামড় দেওয়ার পর হাতে বেশ বড় আকারের গুটি হয়। পরে হাসপাতালের রক্ত পরীক্ষায় ডেঙ্গু এনএইচ-১ পজিটিভ পাওয়া গেছে। সেদিন থেকে হাসপাতালে ভর্তি রয়েছি।
হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, যারা ভর্তি রয়েছেন তাদের প্রায় সকলেই স্থানীয়। রাজধানী ঢাকা থেকে ঈদের ছুটিতে এসেছেন এমন ৪ জন ভর্তি রয়েছেন মেহেরপুর ও গাংনী হাসপাতালে।
গাংনী হাসপাতালের ডেঙ্গু রোগীদের চিকিৎসার তদারকির দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার ডা. সজিব উদ্দীন স্বাধীন বলেন, ডেঙ্গু আমাদের এলাকায় ছড়িয়ে পড়ছে। এডিস মশার বংশ বিস্তার ঠেকাতে কার্যকরী কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। অপরদিকে স্বল্প জনবল নিয়ে চিকিৎসা দিয়ে গিয়ে আমরা হিমশিম খাচ্ছি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft