সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পাটকেলঘাটায় প্রবল বর্ষণে বিস্তীর্ণ এলাকা প্লাবিত
আশরাফ আলী, পাটকেলঘাটা (সাতক্ষীরা) থেকে :
Published : Monday, 19 August, 2019 at 6:43 AM
পাটকেলঘাটায় প্রবল বর্ষণে বিস্তীর্ণ এলাকা প্লাবিতশরতের শুরুতে প্রবল বর্ষণে পাটকেলঘাটার আশপাশের এলাকাসহ বিস্তীর্ণ জনপদের বিল, মৎস্যঘের তলিয়ে গেছে। সাথে আমন বীজতলাসহ মওসুমী ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া বিভিন্ন রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় মানুষের চলাচল বিঘিœত হচ্ছে।
মুষলধারে শুরু হওয়া বৃষ্টির কারণে পাটকেলঘাটার ধানদিয়া, নগরঘাটা, সরুলিয়া, কুমিরা, খলিষখালী ইউনিয়নসহ আশপাশের বিভিন্ন ইউনিয়নের বিলগুলো প্রায় ২ থেকে ৩ ফুট পানিতে তলিয়ে মৎস্যঘের ও আমন বীজতলার ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া ঝাল, বেগুন, করলা, বরবটি, ঝিঙে, কলাসহ সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রবল বর্ষণের কারণে জনজীবন বিপর্যস্ত সহ কাজকর্মে নেমে এসেছে স্থবিরতা। সাথে সাথে বিভিন্ন মৎস্যঘের ও পুকুর তলিয়ে যাওয়ার কারণে সৌখিন মৎস্য শিকারীরা বিভিন্ন খালে, বিলে এবং কালভার্ট সংলগ্ন ¯্রােতে মাছ শিকারে ব্যস্ত হয়ে পড়েছে।
বৃষ্টির ক্ষয়ক্ষতির ব্যাপারে কাশিপুর গ্রামের শেখ মিরাজুল ইসলাম জানান, তার আমন ধানের বীজতলা ও ক্ষেত প্রায় ২/৩ ফুট পানির নিচে ডুবে গেছে। এছাড়া তার একটি নারকেলগাছ উপড়ে পড়েছে। চোমরখালী গ্রামের ঘেরব্যবসায়ী শ্যামল, গাছা গ্রামের শিবপদ মন্ডল, আমতলাডাঙ্গার মুজিবর রহমানসহ একাধিক ব্যক্তি জানান, বৃষ্টির পানিতে বিলের চারিদিকে থৈ থৈ করছে। বেশ কিছু মৎস্যঘের ও পুকুর তলিয়ে গেছে। ঘের মালিকরা সকাল থেকে নেট পাটা দিয়ে ঘেরের মাছ আটকাতে ব্যস্ত হয়ে পড়েছে।
এ ব্যাপারে পাটকেলঘাটা বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সরুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান জানান, প্রবল বর্ষণের কারণে বিলে এবং মাঠে ঘাটে পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। উল্লেখযোগ্য তেমন কোন ক্ষতি হয়নি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft