মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্ক থাকতে বললেন ইনু
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 August, 2019 at 8:56 PM
ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্ক থাকতে বললেন ইনুজাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ঘরকাটা ইঁদুর, ঘরের লোক, আপন লোকদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে, যেন ষড়যন্ত্রকারীরা কোনো সুযোগ না পায়।
সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
জাতীয় শোক দিবস উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটি এ সভার আয়োজন করে।
ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যা স্বাধীন বাংলাদেশের ওপর সবচেয়ে বড় আঘাত। মুক্তিযুদ্ধবিরোধী দেশি-বিদেশি শক্তি মুক্তিযুদ্ধে তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। খুনিরা শুধু ব্যক্তি বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদেরই হত্যা করেনি, তারা স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের অস্তিত্বের ভিত্তি ও আত্মাকেই হত্যা করতে চেয়েছিল। তারা সংবিধান থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসনে পাঠিয়ে বাংলাদেশকে পাকিস্তানের পথে ঠেলে দিয়েছিল।
তিনি বলেন, পরবর্তীতে প্রমাণ হয়েছে, বঙ্গবন্ধুকে খুন ও পাকিস্তানপন্থার রাজনীতির মূল ঘাঁটি বিএনপি। বিএনপি বাংলাদেশের রাজনীতিতে একটি বিষবৃক্ষ। বিএনপিসহ পাকিস্তানপন্থীদের সঙ্গে কোনো আপস, মিটমাট চলে না। এরা ষড়যন্ত্রকারী। সুযোগ পেলেই ছোবল মারে। ষড়যন্ত্রের রাজনীতির ঘাঁটি-খুঁটি সমূলে উপড়ে ফেলতে হবে।
ইনু বলেন, গণতন্ত্র, সমাজতন্ত্র-ধর্মনিরপেক্ষতা-জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের আদর্শ, বঙ্গবন্ধুর আদর্শ। গণতন্ত্র-সমাজতন্ত্র-ধর্মনিরপেক্ষতা-জাতীয়তাবাদীর আদর্শে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সুশাসনের কোনো বিকল্প নেই।
দলীয় সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীনা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, রোকনুজ্জামান রোকন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft