বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
অর্থকড়ি
আবারও সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা
ঢাকা অফিস :
Published : Thursday, 22 August, 2019 at 6:07 PM
আবারও সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরাআবারও সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। রাজধানীর শ্যামলী স্কয়ারের সামনে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছে আলিফ গার্মেন্টের শ্রমিকরা।
বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর সাড়ে ১২টা থেকে সড়কে অবস্থান নেন তারা। এ সময় যানচলাচল বন্ধ হয়ে যায়। অপরদিকে গার্মেন্টের ভেতরে শ্রমিক রেখে তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।
এ ব্যাপারে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস বলেন, শ্রমিকদের রেখে তালা লাগানোর বিষয়টি সঠিক নয়। তারা স্বেচ্ছায় সারারাত কারখানার ভেতরে ছিলেন। এখানে বিজিএমইএর নেতারা আছেন।
শ্রমিক শফিউল আলম বাদশা পূর্বপশ্চিমকে জানান, ১১ আগস্ট ঈদের ছুটির জন্য বন্ধ হয়েছিল আলিফ অ্যাপারেলস লিমিটেডের আলিফ গার্মেন্ট। সেদিন কারখানাটির সব শ্রমিক ঈদের ছুটিতে যান। তবে ঈদের ছুটি কাটিয়ে বুধবার কর্মস্থলে যোগ দিয়ে তারা গেটে তালা দেখতে পান। সেখানে অনির্দিষ্টকালের জন্য গার্মেন্ট বন্ধের নোটিশ ঝুলিয়ে দেয়া হয়।
তিনি বলেন, বিনা নোটিশে কারখানা বন্ধ করে দিয়েছে আলিফ গার্মেন্ট। বুধবার বৈঠকের পরও পাওনা পরিশোধে রাজি না হওয়ায় আমরা সারারাত কারখানায় অবস্থান করি। দুপুরে আমাদের কিছু কর্মী সড়কে অবরোধ করে। তখনই পুলিশের কিছু সদস্য আমাদের গার্মেন্টের ভেতরে আটকে তালা দিয়ে দেয়, যাতে আমরা সড়কে না যেতে পারি।
আমাদের পাওনা পরিশোধ করে দিলে আমরা সড়ক থেকে সরে দাঁড়াবো, তা না হলে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেওয়ার কথা জানালেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft