মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
জাতীয়
ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতী : ইনু
কুষ্টিয়া প্রতিনিধি :
Published : Thursday, 22 August, 2019 at 8:34 PM
ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতী : ইনুজাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপি-জামাত জঙ্গি চক্রের বিরুদ্ধে গত বিশ বছর ধরে সংগ্রাম চলছে, সেই সংগ্রামে সাফল্য আমরা অর্জন করতে পেরেছি ১৪ দল ও মহাজোটের ঐক্যের রাজনীতির কারণে। ঐক্যই পারে বিএনপি-জামাতকে কোনঠাসা করে রাখতে। সেই সফলতা যদি ধরে রেখে সংহত করতে হয় তাহলে ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতী।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজ মিলনায়তনে এক মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
জাসদ সভাপতি বলেন, জঙ্গিদের ধ্বংস করতে এবং জঙ্গি দমনের সুফলগুলো সংহত করতে ঐক্যের কোন বিকল্প নেই। যেহেতু এখনও পর্যন্ত ২১আগস্টের খুনিদের পক্ষে সাফাই গাওয়া চলছে, বাংলাদেশ যেহেতু বিপদমুক্ত নয়, যে ঐক্য জঙ্গি দমনে সাফল্য দিয়েছে সেই বিজয়টাকে ধরে রাখার জন্যে একলা চলা নীতি বাদ দিয়ে ঐক্যের নীতিটাকে আরও শক্তভাবে অনুসরন করা উচিৎ। ওরা কোনঠাসা হলেও রাজনৈতিকভাবে এখনও আত্মসমর্পণ করেনি। সেই হত্যাকাণ্ডে জড়িত খুনিদের পক্ষে সাফাই গাওয়া ও আড়াল করার একটা অপচেষ্টা এখনো আছে।
তিনি বলেন, টেকসই উন্নয়নের যে লক্ষ্যমাত্রা সেটি অর্জনের দক্ষতা ও সক্ষমতা এ সরকারের আছে। গত ১০বছরে বাংলাদেশে দারিদ্র বিমোচন ও উন্নয়নে যে সফলতা এবং দক্ষতা প্রদর্শন করেছে, তাতে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব। এক্ষেত্রে দেশবাসীর যাপিত জীবনে যারা দায়িত্ব ও কর্তব্য পালনে গাফিলতি দেখিয়ে দুর্ভোগ সৃষ্টি করছে তাদের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সোচ্চার হবো। চামড়া শিল্প, পশু সম্পদ, ধান-চাল, পাটশিল্প কিংবা ডেঙ্গু এসব বিষয়ের ব্যবস্থাপনায় যদি কেউ দুর্ভোগ সৃষ্টি করে থাকে তাহলে শেখ হাসিনার সরকার যেভাবে জঙ্গি দমনে কোন ছাড় দেয়নি ঠিক তেমনি এসব সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও রেহায় দেবেন না।
দলীয় নেতাকর্মীদের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠানে জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft