শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
‘দুষ্টু ঠিকাদারদের ব্ল্যাক লিস্ট করুন’
কাগজ ডেস্ক :
Published : Thursday, 22 August, 2019 at 8:34 PM
‘দুষ্টু ঠিকাদারদের ব্ল্যাক লিস্ট করুন’‘দুষ্টু ঠিকাদারদের কাজে রাখার কোন মানে হয় না, আমি পুরোপুরি সাপোর্ট করছি, দুষ্টু ঠিকাদারদের ব্ল্যাক লিস্ট করুন’ বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।     
বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি কক্ষে পাবলিক-প্রাইভেট স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা সভা শেষে পরিকল্পনামন্ত্রী সংশ্লিষ্টদের এমন নির্দেশনা দেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড, পিডব্লিউডি কেউই জানে না কারা কারা দুষ্টু ঠিকাদার। এদের ব্ল্যাক লিস্ট করে ইন্টারনাল সার্কুলেট করেন। সেন্ট্রাল টেকনিক্যাল ইউনিট রয়েছে তারা এদের খুঁজে বের করবে।
তিনি বলেন, উন্নয়নের মোট দু’টি বাঁধা আছে, একটা নাই বললাম, অন্যটি ঠিকাদার। ঠিকাদাররা অহেতুক প্রকল্পের কালক্ষেপণ করেন। এটা উন্নয়নের জন্য খারাপ দিক।
মন্ত্রী বলেন, আমরা দেখছি কিছু কিছু সিমেন্ট কোম্পানি ঠিকাদারদের প্রশিক্ষণ দিচ্ছে। আমরাও ঠিকাদারদের প্রশিক্ষণ দিতে পারি। এসএসসি প্লাস অনেক ঠিকাদার আসছে, তাদের প্রশিক্ষণ দেওয়া সহজ হবে।
‘বড় প্রকল্প এলাকায় সিসিটিভি ক্যামেরা ব্যবহার করবো। এ দেশ এখন সিসিটিভি ক্যামেরার দেশ হয়ে যাচ্ছে। আমার মনে হয় সিসিটিভি ক্যামেরা বাংলাদেশে বেশি ব্যবহার হচ্ছে।’ বলে মন্তব্য করেন পরিকল্পনা মন্ত্রী।
তার মতে, প্রকল্পের মূল উদ্দেশ্য হবে জনগণকে সম্পৃক্ত করা। প্রকল্পের টাকা সঠিকভাবে ব্যয় করা। কোনোভাবেই জনগণের টাকা অপচয় করা যাবে না।
তিনি সংশ্লিষ্টদের আহ্বান জানিয়ে বলেন, আপনারা আসুন আমার সঙ্গে কথা বলুন।
সভায় উপস্থিত ছিলেন আইএমইডি সচিব আবুল মনসুর মো. ফয়েজ উল্লাহ, পরিকল্পনা বিভাগের নূরুল আমিন, সিপিটিইউ মহাপরিচালক আলী নুর প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft