সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
শ্রীলঙ্কা থেকে ৬ জঙ্গি ভারতে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 23 August, 2019 at 5:37 PM
শ্রীলঙ্কা থেকে ৬ জঙ্গি ভারতে কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করে জঙ্গি হামলার আতঙ্ক বিরাজ করছে গোটা ভারত জুড়ে। ভারতীয় গোয়েন্দারা প্রায় প্রতিদিনই দেশের অভ্যন্তরে জঙ্গি প্রবেশের রিপোর্ট দিচ্ছেন। বলা বাহুল্য ওইসব রিপোর্ট অনুযায়ী এসব জঙ্গিরা সবাই ইসলামি জঙ্গি এবং তারা আসছে পাকিস্তান থেকে।
শুক্রবার গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে, এবার শ্রীলঙ্কা থেকে তামিলনাড়ু রাজ্যে প্রবেশ করেছে জঙ্গি গোষ্ঠী লস্কর–ই–তৈয়বার ছয় সদস্য। ফলে রাজ্যের কোয়েম্বাটুরে সতর্কতা জারি করা হয়েছে।
গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী দক্ষিণের এই রাজ্যে বড় রকমের নাশকতার ছক রয়েছে তাদের। আর তাই গোটা রাজ্যকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। কোয়েম্বাটুরে শুরু হয়েছে তল্লাশি অভিযান।
গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে, ছয় জঙ্গির মধ্যে একজন পাকিস্তানি নাগরিক এবং বাকি পাঁচজন শ্রীলঙ্কান। চেন্নাইয়ের পুলিশ কমিশনার জানিয়েছেন, গোয়েন্দা রিপোর্ট হাতে পাওয়ার পরই রাজ্য জুড়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সেখানে পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গায় চলছে নাকা তল্লাশি।
রাজ্য পুলিশের ডিজিপি একটি নির্দেশিকা জারি করেছেন। তাতে বলা হয়েছে, বিভিন্ন লজ ও যাত্রীবাহী গাড়িতে তল্লাশি করতে হবে। বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় নিরাপত্তা বাড়াতে হবে। বিভিন্ন অপরাধের ঘটনাকে খুঁটিয়ে দেখতে হবে। রেলস্টেশন, বাসস্ট্যান্ড, বিমানবন্দর, মন্দিরে নিরাপত্তা বাড়াতে হবে।
গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদাদানকারী ৩৭০ ধারা অবিলুপ্তির পরই গোটা দেশে সতর্কতা জারি হয়েছিল। গোয়েন্দাদের আশঙ্কা, আফগান জঙ্গিদের সাহায্যে কাশ্মীর উপত্যকায় হামলা চালাতে পারে পাকিস্তান। তারপর থেকেই গোটা দেশে নিরাপত্তা আরো জোরদার হয়েছে। সূত্র: আজকাল




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft