বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
জাতীয়
দেশের যে উন্নয়ন তা বঙ্গবন্ধুর অবদান : এইচ টি ইমাম
কাগজ ডেস্ক :
Published : Saturday, 24 August, 2019 at 9:03 PM
দেশের যে উন্নয়ন তা বঙ্গবন্ধুর অবদান : এইচ টি ইমামপ্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি। এই রাষ্ট্রের আজ যে চেহারা, যে আদল এমন কিছুই নেই যা বঙ্গবন্ধু করেননি। আজকে রাষ্ট্র আধুনিক হচ্ছে, ডিজিটাল হচ্ছে কিন্তু তার সবকিছুই বঙ্গবন্ধুর আমলের পরিকল্পনা।
শনিবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর অফিসার্স ক্লাবে 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন আলোচনা সভাটি আয়োজন করেন।
পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যকাণ্ডের পেছনে দুইটি কারণকে চিহ্নিত করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।
তিনি এ হত্যাকাণ্ডের কারণে হিসেবে আন্তর্জাতিক ষড়যন্ত্র যেমন ছিল তেমনি জাসদের উত্থান ও গণবাহিনীর সৃষ্টিকেও দায়ী করেছেন।
সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু প্রত্যেকটা জেলা, মহকুমায় গেছেন। বাংলাদেশ জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। বঙ্গবন্ধুর সমসাময়িক অনেক নেতৃত্ব ছিলেন কিন্তু তারা স্বাধীনতার কথা ভাবতে পারেনি, বিভ্রান্ত ছিলেন, কিন্তু বঙ্গবন্ধু সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পেরেছিলেন।
তিনি আরো বলেন, হঠাৎ করে আমাদের মুক্তিযুদ্ধ আসেনি। তার জন্য জাতিকে তৈরি করতে হয়েছে, ঐক্যবদ্ধ করতে হয়েছে। এরপরই বঙ্গবন্ধু দেশের স্বাধীনতার ডাক দিয়েছিলেন।
সভায় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, বঙ্গবন্ধু আমাদের শুধু একটি দেশই দেননি বরং দেশ চালানোর যেসব উপকরণ প্রয়োজন বিশেষ করে লিগ্যাল ও ইন্টেলেকচুয়াল দিকগুলোও আমাদের দিয়েছেন।
প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মূখ্য সচিব ড.কামাল আব্দুল নাসের চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft