শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
মিয়ানমারের ওপর ক্রমাগত চাপ অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র : রবার্ট মিলার
কাগজ ডেস্ক :
Published : Saturday, 24 August, 2019 at 9:03 PM
মিয়ানমারের ওপর ক্রমাগত চাপ অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র : রবার্ট মিলারযুক্তরাষ্ট্র সকল রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদ ও স্থায়ী প্রত্যাবর্তন চায় উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, আমরা ইতোমধ্যে মিয়ানমারের সেনাপ্রধানসহ তাদের নিরাপত্তা বাহিনীর অনেকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছি। তাদের ওপর চাপ অব্যাহত রয়েছে।
শনিবার (২৪ আগস্ট) সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার অষ্টমীর চর ইউনিয়নের চরাঞ্চল নটারকান্দি গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
প্রসঙ্গত, ইউএস অ্যাম্বাসির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুড়িগ্রামের বন্যার্তদের সহায়তায় এক লাখ ডলারের ত্রাণ সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র সরকার।
রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আর্ল রবার্ট মিলার বলেন, বাংলাদেশ এই লাখো মানুষের জন্য তার হৃদয় ও সীমান্ত খুলে দিয়েছে। রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বিভিন্নভাবে সহায়তা করা হচ্ছে।
এর আগে নটারকান্দি গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত চরবাসীদের অবস্থা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা, গৃহস্থালি সামগ্রী এবং মহিলা ও কিশোরীদের স্বাস্থ্য সামগ্রী বিতরণ করেন তিনি। বন্যা পরিস্থিতি এবং যুক্তরাষ্ট্রের সহায়তা কীভাবে বাংলাদেশ সরকারের ত্রাণ প্রচেষ্টার পরিপূরক হিসেবে কাজ করতে পারে সে বিষয়ে জানতে তিনি স্থানীয় সরকারি কর্মকর্তা এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন, ইউএসএইড- এর বাংলাদেশ মিশনের ডিরেক্টর ডেরিক ব্রাউন, কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়া চৌধুরী, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার (বীর বিক্রম), উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft