রবিবার, ৩১ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শাহীন রহমানের বিরুদ্ধে ফের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 28 August, 2019 at 10:05 PM
শাহীন রহমানের বিরুদ্ধে ফের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় কথিত সাংবাদিক শাহীন রহমানের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে। এ নিয়ে, তার বিরুদ্ধে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা রেকর্ড হলো।
বুধবার (২৮ আগস্ট) সকাল ১১টায় খুলনার তেরখাদা থানায় তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ জি এম বাছিতুল হাবিব প্রিন্স।
মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৬ আগস্ট শাহীন রহমান তার ফেসবুকের একটি পোস্টে লেখেন, ‘খুলনা-৪ আসনের সাংসদ সালাম মুর্শেদী ৫ আগস্ট খুলনায় গিয়েছিলেন, নিজ অফিসেও বসেছিলেন। কিন্তু নির্যাতিতা ফিরোজারা ডাক পাননি, ঈদের পরে আন্দোলনে যাবার ঈঙ্গিত।’
এ পোস্টের মাধ্যমে তিনি সংসদ সদস্যের মানহানি করাসহ তাকে আক্রমণ, মিথ্যা অভিযোগ ও ভয়-ভীতি প্রদর্শন করেছেন। এছাড়া ১০ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে তার নিজ ফেসবুকের অপর এক পোস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সমাধির পেছনে রেখে নিজের তোলা ছবি পোস্ট করেছেন। এ ছবি অত্যন্ত দৃষ্টিকটু ধৃষ্টতাপূর্ণ ও জাতির পিতার প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শনের সামিল বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেকুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে  বলেন, অভিযোগটি যাচাই-বাছাই শেষে বুধবার সকালে থানায় নথিভুক্ত করা হয়েছে। জেল হাজতে থাকা শাহীন রহমানকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন আদালতে পাঠানো হবে।
এর আগে খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এস হাবির গত ৯ আগস্ট শাহীন রহমানের নামে আরেকটি মামলা করেছেন। শাহীন রহমান নিজ ফেসবুক পেজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে এস এস হাবিকে নিয়ে আপত্তিকর একটি পোস্ট দেওয়ার ঘটনায় এ মামলাটি করা হয়। যা খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় রেকর্ড হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে দায়ের করা মামলায় গত ২৩ আগস্ট শাহীন রহমানকে ঢাকা থেকে গ্রেফতার করে খুলনায় আনার পর জেল হাজতে পাঠানো হয়েছে। অভিযোগের পক্ষে সব ধরনের তথ্য প্রমাণ হাতে এসে গেছে। এখন এ মামলায় শাহীন রহমানের বিরুদ্ধে চার্জশিট তৈরির কাজ চলছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft