শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর যুবলীগের শোকসভা অনুষ্ঠিত
জিয়া বঙ্গবন্ধুর খুনিদের আইনি সুরক্ষা দিয়েছিল : নাবিল
কাগজ সংবাদ :
Published : Sunday, 1 September, 2019 at 8:49 PM
জিয়া বঙ্গবন্ধুর খুনিদের আইনি সুরক্ষা দিয়েছিল : নাবিলযশোর তিন আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিচার না করে ইনডেমনিটি আইন পাশ করে হত্যাকারীদের আইনি সুরক্ষা দিয়েছিল। কিন্তু দেশপ্রেমী জনগণ আর মুজিব আদর্শের বলে বঙ্গবন্ধুর হত্যাকা-ের নেপথ্যে যারা ছিল তাদের চিহ্নিত করে পাঁচ জনের শাস্তি সুনিশ্চিত হয়েছে। এ পথ মসৃণ ছিল না। জাতির পিতার হত্যার বিচারের জন্য ২১ বছর অপেক্ষা করতে হয়েছে।
শনিবার যশোর জেলা যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শোকসভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাজী নাবিল আহমেদ বলেন, মনে রাখতে হবে শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। স্বাধীন বাংলাদেশকে নব্য পাকিস্তান সৃষ্টির লক্ষ্যে রাজাকার, আলবদর স্বাধীনতা বিরোধী চক্র ও তার বংশধররা ’৭৫-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসির হাত ধরে আজ সেই সোনার বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। সমগ্র বিশ্বের কাছে এখন বাংলাদেশ মানে শুধু একটি মধ্যম আয়ের দেশ নয়, উন্নয়নের রোল মডেল। যে উন্নয়নের ধারা যশোরেও অব্যাহত আছে। ভৈরব নদ খনন, সফটওয়্যার পার্ক, ৫শ’ শয্যা মেডিকেল কলেজ হাসপাতাল, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যার  অংশ।
তিনি বলেন, জনআস্থা এবং সহযোগিতায় আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি আরো বলেন, আওয়ামীলীগের প্রাণ শক্তি হিসেবে যুবলীগের প্রতিষ্ঠা শোকের মাসে তাই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এর সকল নেতাকর্মীকে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে।
চিত্রা মোড়ে বিকেল ৪টায় অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগ সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। আরো বক্তব্য রাখেন শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামরুজ্জামান চুন্নু, সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. ইদ্রিস আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিন্টু, শহর শাখার সভাপতি অ্যাড. আবুল হোসেন, জেলা শ্রমবিষয়ক সম্পাদক আব্দুস সবুর হেলাল, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, জেলা যুব মহিলা লীগ সভানেত্রী মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, জেলা যুবলীগ সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মিঠু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আলাউদ্দিন মুকুল, সদস্য শেখ জাহিদুর রহমান লাবু, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অশোক বোস, শহর যুবলীগ আহবায়ক মাহমুদ হাসান মিলু, সদর উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম, শহীদুজ্জামান শহীদ এবং সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান হোসেন।
সভায় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের স্ত্রী ডাক্তার মালিহা মান্নানও উপস্থিত ছিলেন।   
 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft