মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কুষ্টিয়ায় অপহরণ মামলায় ১ জনের যাবজ্জীবন, ৭ জনের কারাদণ্ড
কুষ্টিয়া প্রতিনিধি :
Published : Sunday, 1 September, 2019 at 9:59 PM
কুষ্টিয়ায় অপহরণ মামলায় ১ জনের যাবজ্জীবন, ৭ জনের কারাদণ্ডকুষ্টিয়ায় অপহরণ মামলায় একজনের যাবজ্জীবন, দুজনকে ১৭ বছরের এবং চারজনের ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।
রবিবার (১ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় প্রদান করেন।
অপহরণ মামলায় সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর থানার বনগ্রামের মৃত মকছেদ আলী প্রামাণিকের ছেলে মজিবুর রহমান প্রামাণিককে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন বিনাশ্রম কারাদণ্ড, পাবনা জেলার মসজিদ ব্র্যাক এলাকার সোনা মিয়ার ছেলে আক্তার হোসেন ও পাবনা সদর উপজেলার খোদাইরপুর খলিফাপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে মনিরুল ইসলামকে ১৭ বছরের কারাদণ্ড এবং পাবনা সদর উপজেলার নতুন ভাঙ্গাবাড়ীয়া এলাকার ইয়াসিন আলী প্রামাণিকের ছেলে মনিরুল ইসলাম রানা, ইসরাইল সরদারের ছেলে সোহাগ সরদার, মালিগাছা মধ্যপাড়া গ্রামের আব্দুল মান্নান সরদারের ছেলে আশরাফুল ইসলাম ও একই গ্রামের আফাই মোল্লার ছেলে রনি হোসেনকে ১৪ বছর কারাদণ্ডের আদেশ দেন আদালত।
কুষ্টিয়া জজ কোর্টের পিপি (নারী ও শিশু) অ্যাডভোকেট মেহেদী হাসান সিদ্দিকী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৯ মার্চ দণ্ডপ্রাপ্তরা কুষ্টিয়া শহরের মোল্লাতেঘরিয়া থেকে আসমাউল হুসনা কবিতা নামের এক তরুণীকে অপহরণের সময় ভেড়ামারার লালনশাহ সেতুর টোলপ্লাজায় পুলিশ তাদের গ্রেফতার করে। এই ঘটনায় আসমাউল হুসনা কবিতা ৯ জনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
কুষ্টিয়া মডেল থানা পুলিশ ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন।
আদালত সাক্ষ্য-প্রমাণ শেষে আদালতে তিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন, সেই সঙ্গে আসামিদের কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।
ভুক্তভোগী আসমাউল হুসনা কবিতা যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মজিবুর রহমান প্রামাণিকের সাবেক স্ত্রী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার চকহরিপুর গ্রামের মৃত সিরাজুল ইসলাম খানের মেয়ে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft