শুক্রবার, ২৯ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চিকিৎসক সংকটে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
অচিরেই একশ শয্যায় উন্নীত করা হবে : ইসমাত আরা
আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর (যশোর) প্রতিনিধি :
Published : Tuesday, 3 September, 2019 at 6:45 AM
অচিরেই একশ শয্যায় উন্নীত করা হবে : ইসমাত আরা কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে একশ’ শয্যায় উন্নীত করার কার্যক্রম চলছে। স্বাস্থ্য কমপ্লেক্সটি যশোর, খুলনা ও সাতক্ষীরা জেলার মধ্যবর্তী স্থানে হওয়ায় পার্শ্ববর্তী উপজেলার রোগীরাও এ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়। যে কারণে সব সময় শতাধিক রোগী ভর্তি থাকে। সোমবার কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সের হল রুমে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় কেশবপুরের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক এমপি এসব কথা বলেন।
ইসমাত আরা সাদেকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমান, উপজেলা  ভাইস চেয়ারম্যান পলাশ মল্লিক, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, বেসরকারি ক্লিনিক মালিক সমিতির সভাপতি নাসির উদ্দীন গাজী।
সভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হারুন-অর-রশীদ জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ ডাক্তারসহ ৩২ জন ডাক্তার থাকার কথা থাকলেও সব মিলিয়ে রয়েছেন দশ জন। এরমধ্যে পাঁচ জন মেডিকেল অফিসার ভর্তি রোগীসহ আউটডোরে শত শত রোগীর চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছেন। এরপরও একমাসে ১১০ জন ডেঙ্গু রোগী সনাক্ত করে তাদের চিকিৎসা দেয়া হয়েছে। সোমবারও হাসপাতালে ১০৬ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে ২৮ জন ডেঙ্গু রোগী। আগস্ট মাসেই আট হাজার সাতশ’ ৩২ জন রোগী আউটডোরে সেবা নিয়েছেন। একই মাসে ভর্তি হয়েছেন এক হাজার ১৩ জন রোগী ও জরুরি বিভাগে সেবা নিয়েছেন এক হাজার চারশ’ ৬২ জন রোধী।
ডেঙ্গু সনাক্তে আরো কীট প্রয়োজন বলে দাবি করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সোমবার ১৯ জন রোগীর রক্ত পরীক্ষা করে ছয় জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে বলে জানান তিনি।
তিনি বলেন, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশনের জন্যে অজ্ঞান করার ডাক্তার (এ্যানেসথেশিয়া)সহ মেডিকেল অফিসার ও পরিচ্ছন্ন কর্মী সংকট রয়েছে। রয়েছে বিশুদ্ধ পানির সংকট।
সভাপতির বক্তৃতায় সংসদ সদস্য ইসমাত আরা সাদেক এমপি বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সটি অচিরেই একশ শয্যায় উন্নীতকরণসহ সকল সমস্যার সমাধান করা হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft