রবিবার, ০৯ আগস্ট, ২০২০
জাতীয়
রিফাত হত্যা: চার্জশিটের শুনানি ১৮ সেপ্টেম্বর
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 3 September, 2019 at 4:44 PM
রিফাত হত্যা: চার্জশিটের শুনানি ১৮ সেপ্টেম্বরবরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার আয়েশা সিদ্দিকা মিন্নিসহ গ্রেফতারকৃত ১৪ আসামির নিয়মিত হাজিরা করা হয়েছে। তবে মামলার মূল নথি বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে থাকায় পুলিশের দাখিল করা চার্জশিট উপনথির সঙ্গে সংযুক্ত করে রাখা হয়েছে।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) মামলার চার্জশিট শুনানির দিন ধার্য থাকলেও সেটি হয়নি। শুনানির জন্য ১৮ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করেছেন আদালত। ওইদিন মামলার মূল নথি আসলে চার্জশিটের শুনানি হবে।
এদিন সকাল সাড়ে ১০টায় বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী নিয়মিত হাজিরা শেষে চার্জশিটের শুনানি জন্য নতুন দিন ধার্য করেন। আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ১৪ জন আসামিকে হাজির করা হয়। পরে আদালতের কার্যক্রম শেষে সবাইকে জেলহাজতে পাঠানো হয়। তবে মিন্নির জামিন আদেশ না আসায় তাকেও কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে, বুধবার (৪ সেপ্টেম্বর) জেলা ও দায়রা জজ আদালতে এ মামলার শিশু অপরাধী আরিয়ান শ্রাবনের জামিন আবেদনের শুনানির দিন ধার্য থাকার কারণে এ মামলার মূল নথি আদালতে আসেনি।
রোববার (১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নিসহ দুইভাগে ২৪ জনকে আসামি করে আলাদা চার্জশিট জমা দিয়েছে পুলিশ।
বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও মো. হান্নান বলেন, 'রিফাত হত্যা মামলার আসামিদের আদালতে নিয়মিত হাজিরা করে কারাগারে পাঠানো হয়েছে। গত রোববার (১ সেপ্টেম্বর) বিকালে রিফাত হত্যা মামলার চার্জশিট জমা দিয়েছে পুলিশ। মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় চার্জশিটের শুনানি হয়নি। তবে পরবর্তী নতুন ধার্য তারিখে শুনানি হতে পারে।'
এদিকে, ছয় শিশু অপরাধীকে যশোর সেফহোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।
মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, 'রিফাত হত্যা মামলার আসামিদের নিয়মিত হাজিরা করা হয়েছে।'
উল্লেখ্য, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে নয়ন বন্ড, রিফাত ফরাজী, রিশান ফরাজীসহ কয়েকজন দুর্বৃত্ত। পরে রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
ওই মামলায় প্রথমে মিন্নিকে চাক্ষুষ সাক্ষী করা হলেও এক আসামির জবানবন্দিতে তার নাম আসলে আসামি হিসেবে তাকে গ্রেফতার করে পুলিশ। রিমান্ডে নিয়ে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft