সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাল রাশিয়া সফরে যাচ্ছেন মোদী
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 3 September, 2019 at 9:09 PM
কাল রাশিয়া সফরে যাচ্ছেন মোদীভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাল রাশিয়া সফরে যাচ্ছেন। দুদিনের এই সফরে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকের পাশাপাশি বিভিন্ন কার্যক্রমে অংশ নেবেন।
ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, এই সফরে মোদী অন্যতম প্রধান অতিথি হিসেবে ‘ইস্টার্ন ইকনোমিক ফোরাম’- এ যোগ দেবেন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠককে গুরুত্ব দেওয়ার পাশাপাশি পূর্ব ইউরোপীয় দেশগুলোর সঙ্গে বিনিয়োগ এবং বাণিজ্য সম্পর্ক দৃঢ় করার দিকেও মনোযোগ দেবেন মোদী।
বর্তমানে ভারতের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। মুখ থুবড়ে পড়েছে প্রবৃদ্ধির হার। বেসরকারি বিনিয়োগের পরিমাণ কমে গেছে। আসছে না বিদেশি বিনিয়োগও। তার ওপর জার্মানি, ব্রিটেনের মতো পশ্চিমা দেশের অর্থনীতিতেও মন্দাভাব চলছে। এই পরিস্থিতিতে রাশিয়া ও পূর্ব ইউরোপীয় দেশগুলোর সঙ্গে বিনিয়োগ এবং বাণিজ্যের রাস্তা আরও মসৃণ করতে চায় ভারত সরকার। এ কারণেই রাশিয়া সফরকে বেশ গুরুত্ব দিচ্ছে তারা।
তবে ভারত-রাশিয়া শীর্ষ নেতৃত্ব শুধু ব্যবসায়িক আলোচনাতেই আটকে থাকবে না বলে জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। সফরে পুতিনের সঙ্গে মোদী ঘুরে দেখবেন জাহাজ কারখানা। দুজন মিলে দেখতে যাবেন জুডো প্রতিযোগিতাও। ক্যারাতে, জুডোর একনিষ্ঠ ভক্ত পুতিনের খালি গায়ের ছবি এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছে সারা বিশ্ব। এবার জুডোর আসরে তার সঙ্গী হচ্ছেন মোদী।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft