সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
নিউজিল্যান্ডে বাস উল্টে নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 4 September, 2019 at 5:21 PM
নিউজিল্যান্ডে বাস উল্টে নিহত ৫নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডে বিদেশি পর্যটকদের বহনকারী একটি বাস উল্টে গেলে এর পাঁচ আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ছয়জন। এদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। তবে হতাহতদের পরিচয় জানা যায়নি। এদের মধ্যে কোনো বিদেশি নাগরিক আছেন কিনা সেটিও নিশ্চিত নয়।
স্থানীয় পুলিশ ও উদ্ধারকারী দলের বরাত দিয়ে সংবাদ মাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, বুধবার নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডের জনপ্রিয় পর্যটন শহর রোটোরুয়া থেকে ২০ কিলোমিটার পশ্চিমের এক মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।
তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে পুলিশের অনুমান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাসটি সড়কে উল্টে যায়। দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।
এসময় বাসটিতে ২৭ জন যাত্রী ছিলেন বলে নিউজিল্যান্ড হ্যারাল্ডের খবরে বলা হয়েছে। যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন চীনা পর্যটক ছিলেন। দুর্ঘটনার পর তাদের পরিচয় উদ্ধারের চেষ্টা করছে কর্তৃপক্ষ। পাশাপাশি তাদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছেন নিউজিল্যান্ডে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত।
দুর্ঘটনার পরপরই শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। উদ্ধার কাজে সহায়তার জন্য ঘটনাস্থলে পাঁচটি হেলিকপ্টার ও পাঁচটি অ্যাম্বুলেন্স মেতায়েন করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft