সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
শিক্ষা বার্তা
ইউজিসি প্রণীত অভিন্ন নীতিমালা বাতিলের দাবি রুয়েট শিক্ষকদের মানবন্ধন
রাজশাহী ব্যুরো :
Published : Wednesday, 4 September, 2019 at 8:54 PM
ইউজিসি প্রণীত অভিন্ন নীতিমালা বাতিলের দাবি রুয়েট শিক্ষকদের মানবন্ধনবিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রণীত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা বাতিলের দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে তারা এসব দাবি তুলে ধরেন।
মানববন্ধনে রুয়েট শিক্ষক সমিতির সভাপতি এসএম আব্দুর রাজ্জাক বলেন,
শিক্ষক সমিতির লিখিত এক বিবৃতিতে অগ্রিম বেতন বৃদ্ধি এবং অনুপার্জিত ইনক্রিমেন্ট দ্রুত পুনর্বহালসহ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য ভিন্ন নীতিমালা প্রণয়নের দাবি জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, নীতিমালায় অন্তর্ভূক্ত করার জন্যে সাক্ষাতে এবং পত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভাপতি ও সদস্যবৃন্দকে অবহিত করা সত্তে¦ও সমিতির মতামত সম্পূর্ণভাবে উপেক্ষা করা হয়েছে। এমতাবস্থায় বাংলাদেশের সকল প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের শিক্ষক সমিতি ইউজিসি প্রস্তাবিত অভিন্ন নীতিমালাটি অগ্রহণযোগ্য বলে প্রত্যাখান করছে।
তিনি আরও বলেন, ‘আমরা এই ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য আজকে রাস্তায় নামতে বাধ্য হয়েছি। আমরা আশা করছি সরকার ও কর্তৃপক্ষ অবিলম্বে এই নীতিমালা বাতিলের ব্যবস্থা গ্রহণ করবেন। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিদের নিয়ে একটি গ্রহণযোগ্য নীতিমালা প্রণয়ন করবেন।’
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শামীমুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন- সহ-সভাপতি কামরুজ্জামান সরকার, কোষাধ্যক্ষ মিয়া মোহাম্মদ জুগলুল সাদত, সদস্য আব্দুল মফিজ, আশরাফুল আলম, হারুন উর রশিদ প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft