বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বাহামায় ঘূর্ণিঝড় ডোরিয়ানে ৭ জনের প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 4 September, 2019 at 8:56 PM
বাহামায় ঘূর্ণিঝড় ডোরিয়ানে ৭ জনের প্রাণহানিবাহামা দ্বীপপুঞ্জে শক্তিশালী ঘূর্ণিঝড় ডোরিয়ানের তাণ্ডবে এখনও পর্যন্ত ৭ জনের প্রাণহানি হয়েছে। এর আগে সোমবার (২ সেপ্টেম্বর) ঘূর্নিঝড়ের কবলে পাঁচ জনের প্রাণহানির ঘটনা ঘটে।
বুধবার (৪ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ঘূর্ণিঝড়টি ১ সেপ্টেম্বর বাহামার পূর্বাঞ্চলের আবাকো উপকূলে ঘণ্টায় ১৪৭ কিলোমিটার বেগে আঘাত হানে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম ঘূর্ণিঝড়ের ফলে বিপুল পরিমাণে ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরেন। ধারন করা ভিডিও ফুটেজে মাইলের পর মাইল জুড়ে প্লাবিত এলাকাগুলো দেখানো হয়।
বুধবার দেশটির প্রধানমন্ত্রী হিউবার্ট মিননিস বলেন, প্রাথমিকভাবে ৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।  প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে। দেশটির পূর্ব অঞ্চলের দ্বীপ আবাকোর প্রাথমিক ক্ষয়ক্ষতি মূল্যায়ন করে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
আবহাওয়া অফিস থেকে দেওয়া এক বরাতে জানানো হয়, এই মুহূর্তে ঝড়টি বাহামা উপকূল থেকে সরে যাচ্ছে। তবে বাহামা থেকে সরে গিয়ে ফ্লোরিডা উপকূলে সমান্তরাল ভাবে অগ্রসর হচ্ছে ডোরিয়ান । যদিও ঘূর্ণিঝড়টি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। এখন প্রতিঘণ্টায় ১১০ কিলোমিটার  শক্তি সঞ্চয় করে এগিয়ে যাচ্ছে।     
এদিকে, বিগত তিন দিনে বাহামার আবাকো দ্বীপের প্রায় ৬০ শতাংশ ঘরবাড়ি ক্ষতির সম্মুখীন হয়েছে। এছাড়া দেশটিতে বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগও ব্যাহত হয়েছে।
ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে পড়লেও যুক্তরাষ্ট্রের উপকূলবর্তী ফ্লোরিডা, জর্জিয়া, উত্তর ও দক্ষিণ ক্যারোলিনাতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft