বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চার দফা দাবিতে ডিসির কাছে জাসদের স্মারকলিপি
কাগজ সংবাদ :
Published : Thursday, 5 September, 2019 at 6:54 AM
চার দফা দাবিতে ডিসির কাছে জাসদের স্মারকলিপিসুশাসন নিশ্চিত করাসহ চার দফা দাবিতে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের কাছে স্মারকলিপি দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। বুধবার দুপুর একটায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির কার্যকারী সভাপতি ও জেলা সভাপতি রবিউল ইসলাম ও জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক কুমার রায়ের নেতৃত্বে এ স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সরকারের উদ্যোগ, প্রশাসনের ভূমিকা ও জনগণের সমর্থনে জঙ্গিবাদ, সন্ত্রাস, সহিংসতা, নাশকতা অশান্তির রাজনীতি কোনঠাসা হয়ে উঠেছে। দেশ শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন ও উৎপাদনের পথে এগিয়ে চলেছে। যার সুফল ভোগ করছে দেশের সাধারণ মানুষ। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজি, ক্ষমতাবাজি, চাঁদাবাজি, ক্ষমতার অপব্যবহার, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ ও মাদকের ছোবলে সমাজে অনাচার-অবিচার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। যার ফলে সাধারণ মানুষ বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছে বলে দাবি নেতৃবৃন্দের।
এ কারণে সংগঠনের পক্ষ থেকে চার দফা দাবি বাস্তবায়নের প্রস্তাব করা হয়েছে। এ দাবির মধ্যে রয়েছে মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ, প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা নিশ্চিত করা, দুর্নীতিবাজ, লুটপাটকারী, দলবাজ, চাঁদাবাজ, ক্ষমতাবাজ, ক্ষমতার অপব্যবহারকারী, নারী ও শিশু নির্যাতক, ধর্ষক, মাদককারবারীরা যাাতে রাজনৈতিক ও প্রশাসনিকভাবে আশ্রয় না পায় তা নিশ্চিত করতে হবে, প্রশাসনকে সাধারণ মানুষের ন্যায়বিচার ও প্রতিকারের সাংবিধানিক অধিকার সুনিশ্চিত করতে হবে ও সকল ক্ষেত্রে জনগণের উপর হয়রানি অবিচার বন্ধ করতে হবে।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ও জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম ও জেলা কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অশোক কুমার রায়, জাসদ নেতা আহসান উল্লাহ ময়না, অ্যাডভোকেট আবুল কায়েস, শরীফ আহমেদ বাপী, সোহেল আহমেদ, জাকির হোসেন, মোস্তাফিজুর রহমান বাবর, মাস্টার জাহাঙ্গীর আলী, নূর জাহান মজিদ, মশিয়ার রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft