মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
মাদাম তুসোতে শ্রীদেবীর মোমের মূর্তি উন্মোচন
বিনোদন ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 6:54 AM
মাদাম তুসোতে শ্রীদেবীর মোমের মূর্তি উন্মোচনসিঙ্গাপুরের মাদাম তুসো জাদুঘরে প্রয়াত বলিউড অভিনেত্রী শ্রীদেবীর মোমের মূর্তি উন্মোচন করলেন কাপুর পরিবারের সদস্যরা। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে শ্রীদেবীর মোমের মূর্তি উন্মোচন করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন শ্রীদেবীর স্বামী বনি কাপুর ও মেয়ে জানভি এবং খুশি কাপুর।
এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে শ্রীদেবীর মোমের মূর্তির বেশ কয়েকটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, 'মিস্টার ইন্ডিয়া' ছবির 'হাওয়া হাওয়াই' গানটির জন্য বলিউডের এই অভিনেত্রী যেভাবে সেজেছিলেন ঠিক একই ভাবে তৈরি করা হয়েছে তার মোমের মূর্তিটি।
স্ত্রীর মোমের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে গিয়ে কিছুটা আবেগাপ্লুত হয়ে পড়েন বনি কাপুর। এসময় তিনি বলেন, শ্রীদেবী না থাকার পরও তাকে যে সম্মাননা দেওয়া হয়েছে এজন্য আমি এবং আমার পরিবারের সকলে আনন্দিত। তিনি তার কাজের জন্যই এই সম্মান পেয়েছেন। একজন স্ত্রী হিসেবে আমি তাকে যতটা ভালোবাসি ঠিক একইভাবে একজন অভিনয়শিল্পী হিসেবে তাকে আমি সম্মান করি। কেননা কাজের প্রতি তার একাগ্রতা ও পরিশ্রম সবসময় আমাকে মুগ্ধ করেছে। মাদাম তুসোতে তার এই মূর্তি সেসব পরিশ্রমের কথা সকলকে মনে করিয়ে দেবে।
১৯৬৯ সালে মাত্র ৪ বছর বয়সে তামিল ছবি ‘থুনাইভান’তে শিশুশিল্পী হিসেবে তিনি অভিনয় ক্যারিয়ার শুরু করেন। ১৯৭৯ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মাধ্যমে হিন্দি ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটে তার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ‘মিস্টার ইন্ডিয়া’ খ্যাত অভিনেত্রী শ্রীদেবীকে।
৪৯ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ৩০০ ছবিতে। এরমধ্যে উল্লেখযোগ্য- ‘মাওয়ালি’, ‘মাকসুদ’, ‘জাস্টিস চৌধুরি’, ‘নয়া কদম’, ‘মাস্টারজি’, ‘নজরানা’, ‘গুমরাহ’, ‘খুদা গাওয়াহ’, ‘জুদাই’ ও ‘লাডলা’।
আশির দশকে হিন্দি ছবির জগতে নারী সুপারস্টার হয়ে ওঠেন শ্রীদেবী। রোমান্স, অ্যাকশন, কমেডি তিন ধরনের অভিনয়েই তিনি ছিলেন সেরা। নাচেও বেশ পারদর্শী ছিলেন বলিউডের এই অভিনেত্রী। এমনকি সেসময় সবচেয়ে বেশি পারিশ্রমিক অভিনেত্রীদের মধ্যে ছিলেন তিনি একজন।
অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে। ১৫ বছর পর বিরতি দিয়ে সাড়া জাগানো চলচ্চিত্র ‘ইংলিশ ভিংলিশ’ নিয়ে ফিরে আসেন শ্রীদেবী। এবারও অসামান্য অভিনয় করে দর্শকদের মন জয় করেন তিনি। এরপর ‘মম’ ছবিতে অভিনয় করেন তিনি। আর এটি ছিলো তার অভিনীত শেষ ছবি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft