বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
জাতীয়
মইনুলকে কারাগারে পাঠানো ম্যাজিস্ট্রেটের শাস্তি দাবি
কাগজ ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 5:10 PM
মইনুলকে কারাগারে পাঠানো ম্যাজিস্ট্রেটের শাস্তি দাবিফরমায়েশি আদেশে জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেনক কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন।
জামিনযোগ্য অপরাধে তাকে কারাগারে পাঠানোয় ম্যাজিস্ট্রেট তফাজ্জল হোসেনের বিচারিক ক্ষমতা প্রত্যাহার ও তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় সুপ্রিম কোর্ট বারের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।
এ সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, সাবেক সভাপতি সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, ওয়ালিউর রহমান খান, ড. গোলাম রহমান ভুইয়া, সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, আইনজীবী শাহ আহমেদ বাদলসহ অনেকে।
মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘গত ১৮ আগস্ট আপিল বিভাগের দেওয়া রায় অনুযায়ী মইনুল হোসেনের মামলা বিবেচনাযোগ্য। কিন্তু আপিল বিভাগের নির্দেশনা লঙ্ঘন করে ফরমায়েশি আদেশে জামিন নামঞ্জুর করেছেন বিচারক। তার দেওয়া আদেশ আপিল বিভাগের রায়ের বরখেলাপ। এ জন্য ম্যাজিস্ট্রেট তফাজ্জল হোসেনের বিচারিক ক্ষমতা প্রত্যাহার ও শাস্তি দাবি করছি।’
ব্যারিস্টার খোকন অবিলম্বে মইনুল হোসেনের মুক্তি দাবি করেন এ সময়।
সংবাদ সম্মেলন শেষে আইনজীবীরা মানববন্ধন করেন। প্রধান বিচারপতির সঙ্গে দেখা করে সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটি আবেদনপত্র দেওয়া হবে বলেও জানান ব্যারিস্টার খোকন।
গত ২১ অক্টোবর মইনুল হোসেনের বিরুদ্ধে আদালতে মানহানির মামলা করেন সাংবাদিক মাসুদা ভাট্টি। পরদিন ২২ অক্টোবর মইনুল হোসেন গ্রেফতার হন। পরে হাইকোর্ট থেকে জামিন নিয়ে গত ১৪ জানুয়ারি কারাগার থেকে মুক্তি পান মইনুল হোসেন।
সর্বশেষ আপিল বিভাগের এক নির্দেশনা অনুসারে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মানহানির এ মামলায় আত্মসমর্পণ করে গত ৩ সেপ্টেম্বর জামিন আবেদন করেন মইনুল হোসেন। তবে আদালত তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft