রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
জাতীয়
এরশাদের আসনে উপনির্বাচনে পার্লামেন্টারি বোর্ড ঘোষণা রওশনের
কাগজ ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 8:15 PM
এরশাদের আসনে উপনির্বাচনে পার্লামেন্টারি বোর্ড ঘোষণা রওশনেরনিজেকে জাতীয় জাতীয় পার্টির চেয়ারম্যান উল্লেখ করে দলটির কো-চেয়ারম্যান রওশন এরশাদ রংপুর-৩ আসনে উপনির্বাচনে প্রার্থী নির্বাচনের জন্য পার্লামেন্টারি বোর্ড ঘোষণা করেছেন। ১৩ সদস্যের বোর্ডে গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের নামও রয়েছে।
৫ সেপ্টেম্বর ইস্যু করা চিঠিতে বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন রওশন এরশাদ নিজেই। সদস্য সচিব করা হয়েছে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে।
জাতীয় পার্টির একাংশ রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করায় ‘গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়ার’ হুমকি দেয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরের নাম রয়েছে সদস্য হিসেবে তিন নম্বরে।
এ সংক্রান্ত চিঠিতে রওশন লিখেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ এমপি জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২১ ধারা মোতাবেক আসন্ন রংপুর-৩ নির্বাচনী এলাকার শূন্য আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মনোনীত করার লক্ষ্যে নিম্নলিখিত প্রেসিডিয়াম সদস্যদের সমন্বয়ে জাতীয় পার্টির পার্লামেন্টারি বোর্ড গঠন করলেন।
জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে রওশন এরশাদ স্বাক্ষরিত ওই চিঠিতে রওশন এরশাদকে চেয়ারম্যান করা হয়েছে। সদস্য সচিব করা হয়েছে মসিউর রহমান রাঙ্গাকে। অন্যদের মধ্যে সদস্য হিসেবে রয়েছেন- গোলাম মোহাম্মদ কাদের, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, মুজিবুল হক চুন্নু, কাজী ফিরোজ রশীদ, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, গোলাম কিবরিয়া টিপু, ফখরুল ইমাম, সুনীল শুভ রায়, আতিকুর রহমান আতিক ও মজিবর রহমান সেন্টু।
জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে দেবর ও ভাবির সম্পর্ক এখন তেলেবেগুনে। আগের দিন মঙ্গলবার জাপার বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরকে সংসদের বিরোধীদলীয় নেতা করতে সংসদে চিঠি দেন দলের কয়েকজন। পরদিন বুধবার রওশন এরশাদকে সংসদের বিরোধীদলীয় নেতা করার জন্য চিঠি দেয় জাতীয় পার্টির আরেক অংশ।এরশাদের আসনে উপনির্বাচনে পার্লামেন্টারি বোর্ড ঘোষণা রওশনের
আজ বৃহস্পতিবার জাতীয় পার্টির চেয়ারম্যান প্রশ্নে দুপক্ষই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে। জাতীয় পার্টির একাংশ রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করায় ‘গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়ার’ হুমকি দিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর দলের নেতৃত্ব পাওয়া ছোট ভাই জিএম কাদের। এর ঘণ্টাখানেক আগেই রওশনের উপস্থিতিতে তার বাসভবনে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির আরেক অংশ।
দলের সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ সেখানে বলেন, ‘রওশন এরশাদ পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। আগামী ছয় মাসের মধ্যে কাউন্সিল করে গণতান্ত্রিক উপায়ে স্থায়ী চেয়ারম্যান ঠিক করব।’
প্রসঙ্গত, গত ১৪ জুলাই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।
এরশাদের মৃত্যুর পর গত ১৬ জুলাই শূন্য ঘোষণা করা হয় জাতীয় সংসদের রংপুর-৩ আসন। এদিকে গত ১ সেপ্টেম্বর হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য ঘোষিত রংপুর-৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এরশাদের এ আসনে ভোটগ্রহণ হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft