শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ফরিদপুরে গৃহবধূ খুন : মাদ্রাসা ছাত্র আটক
কাগজ ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 9:09 PM
ফরিদপুরে গৃহবধূ খুন : মাদ্রাসা ছাত্র আটকফরিদপুরের মধুখালী উপজেলার গেমচামী ইউনিয়নের আশাপুর সিনিয়র দাখিল মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রকে ক্লাস চলাকালে সাদা পোশাকে ক্লাস রুম আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গেমচামী ইউনিয়নের আশাপুর সিনিয়র দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে।
আটককৃত ওই মাদ্রাসা ছাত্রের নাম মেহেদি হাসান (১৭)। সে একই উপজেলার কোড়কদি ইউনিয়নের জনৈক আমিরুল মোল্যার ছেলে।
জানা যায়, মেহেদি হাসান একজন হাফেজ এবং সে ইমামতিও করেন। এভাবে সহপাঠীদের সামনে তাকে হাতকড়া পড়িয়ে আটকের ঘটনায় মাদ্রাসার শিক্ষকসহ অন্যান্য শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মধুখালী থানার এএসআই সাহেব আলী মেহেদি হাসানকে এভাবে ক্লাস থেকে আটক করে। এ সময় তার সঙ্গে থানার দালাল হিসেবে পরিচিত এক তথ্য আদানপ্রদানকারী ছিল।
মধুখালী থানার ওসি মিজানুর রহমান জানান, গাজনা ইউনিয়নের লাউজনা গ্রামের জনৈক বিল্লাল বিশ্বাসের দায়ের করা একটি মামলার আসামি হিসেবে মামলার তদন্ত কর্মকর্তা মেহেদি হাসানকে আটক করেছেন।
তিনি জানান, চলতি বছরের ৩০ এপ্রিল বিল্লাল বিশ্বাসের মেয়ে অন্তরা খাতুনের (১৪) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। আর এ ঘটনার ৪৭ দিন পর মধুখালী থানায় বিল্লাল বিশ্বাস এ মামলাটি দায়ের করেন।
উল্লেখ্য, মৃত্যুর মাত্র সপ্তাহ খানেক আগে বিয়ে হয়েছিল ১৪ বছরের কিশোরী অন্তরার। তার বর ধনী ছিল তবে অন্তরার সঙ্গে বয়সের বেশ ব্যবধান ছিল। কিশোরী অন্তরা বিয়ের সপ্তাহ খানেক পর বাপের বাড়ি এসে আর ফিরে যেতে চাইনি। তাকে শ্বশুরালয়ে যেতে পরিবার থেকে চাপ দিলে বিষয়টি তাদের গ্রামের মসজিদের ইমাম মেহেদি হাসানকে মুঠোফোনে জানায় ওই কিশোরী। যাতে তার মা-বাবা তাকে চাপ না দেয় সেজন্য ইমাম সাহেবকে অনুরোধ করেন।
অন্তরার লাশ উদ্ধারের পর মেহেদি হাসানই গ্রামবাসীকে মুঠোফোনে তার সঙ্গে অন্তরার এসব কথাবার্তার বিষয়টি অবগত করেন। পরদিন চতরার বিলের ফাকা মাঠে নিয়ে ইমাম মেহেদি হাসানকে বেদম মারপিট করে গলায় রশি ঝুলিয়ে ফেলে আসার পর প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় তাকে। প্রায় ১৫ দিন চিকিৎসা শেষে গ্রামে ফিরে এলে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম্য মাতব্বররা বিষয়টি সালিশের মাধ্যমে মীমাংসা করে দেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft