শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীর সঙ্কটে পাকিস্তানকে পুরোপুরি সমর্থনের ঘোষণা সৌদি আমিরাতের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 9:09 PM
কাশ্মীর সঙ্কটে পাকিস্তানকে পুরোপুরি সমর্থনের ঘোষণা সৌদি আমিরাতেরঅধিকৃত কাশ্মীর ঘিরে ভারতের একতরফা সিদ্ধান্তের কারণে সৃষ্ট সমস্যা সমাধানে পাকিস্তানকে পুরোপুরি সমর্থন দেয়ার ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দুই শক্তিধর দেশ সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত। বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনাবাহিনীর প্রধানের সঙ্গে সৌদি আরব ও আমিরাতের দুই পররাষ্ট্রমন্ত্রী সাক্ষাৎ করে এই সমর্থনের ঘোষণা দেন।
বৃহস্পতিবার পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, রাওয়ালপিন্ডিতে পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠক করেছে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আহমেদ আল জুবায়ের এবং আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান। বৈঠকে অধিকৃত কাশ্মীর নিয়ে ভারতের একতরফা সিদ্ধান্তের কারণে সৃষ্ট সঙ্কটের সমাধানে উভয় দেশই তাদের পুরোপুরি সমর্থন পাকিস্তানকে দেবে বলে আশ্বস্ত করেছেন দুই মন্ত্রী।
পাক সেনাবাহিনীর এই গণমাধ্যম শাখা বলছে, ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক সম্পর্কসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় এবং ওই অঞ্চলের নিরাপত্তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এই অঞ্চলে শান্তি এবং স্থিতিশীলতার জন্য পাকিস্তানের ভূমিকার প্রশংসা করেছেন সৌদি ও আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীরা।
জবাবে পাক সেনাপ্রধান জেনারেল বাজওয়া বলেছেন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ এবং বিশেষ কৌশলগত সম্পর্ক নিয়ে পাকিস্তান গর্বিত। বুধবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির সঙ্গে বৈঠক করেন সৌদি ও আমিরাতের এ দুই মন্ত্রী।
ভারত অধিকৃত কাশ্মীরে নয়াদিল্লির অবৈধ এবং একতরফা সিদ্ধান্তের কারণে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে দুই পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীরে ভারতের অবৈধ পদক্ষেপ, আগ্রাসনমূলক নীতি এবং দৃষ্টিভঙ্গি ঠেকাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের দায়িত্ব আছে বলেও মন্তব্য করেন পাক এই প্রধানমন্ত্রী।
কাশ্মীরে মাসব্যাপী অচলাবস্থা এবং যোগাযোগ বিচ্ছিন্নের কারণে সৃষ্ট মানবিক পরিস্থিতি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন ইমরান খান। সূত্র : ডন, এক্সপ্রেস ট্রিবিউন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft