সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
‌‘বিএনপিকে অনেকে ব্যঙ্গ করে বলে বাংলাদেশ নালিশ পার্টি’
কাগজ ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 9:09 PM
‌‘বিএনপিকে অনেকে ব্যঙ্গ করে বলে বাংলাদেশ নালিশ পার্টি’আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো একটা কিছু হলে আপনারা দেখতে পাবেন, বিএনপি বিদেশিদের ডেকে নালিশ উপস্থাপন করে। বিএনপিকে, অনেকে এজন্য ব্যঙ্গ করে বলে, বাংলাদেশ নালিশ পার্টি। অনেকে ব্যঙ্গ করে বলে, আমি বলছি না।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠকের বিষয়ে হাছান মাহমুদ বলেন, প্রথমত তারা বারবার কূটনীতিকদের সঙ্গে বসার মাধ্যমে এটিই প্রমাণ করছেন যে, জনগণের ওপর তাদের কোনো আস্থা নেই। বিদেশিদের ওপর তাদের সমস্ত ভরসা। যাদের জনভিত্তি নেই, তারাই কিন্তু বারবার কূটনীতিকদের কাছে যায়।
তিনি বলেন, প্রকৃতপক্ষে এভাবে বারবার বিদেশিদের সামনে তারা বাংলাদেশের বিষয় নিয়ে উপস্থিত হয়ে কথা বলে তারা প্রমাণ করে, তাদের আস্থা বাংলাদেশের জনগণের ওপর নয়, বরং বিদেশিদের ওপর। তো এটি সত্যি তাদের জন্য অত্যন্ত লজ্জার।
মির্জা ফখরুল আগামী মাস থেকে আন্দোলনের কথা জানিয়েছেন- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, কোন বছরের অক্টোবর মাস থেকে সেটি হলো প্রশ্ন। উনি অক্টোবর মাস থেকে আন্দোলন শুরু করবেন বলেছেন, সেটা কোন বছরের অক্টোবর, সেটি অনেকে প্রশ্ন রেখেছেন। কারণ ওনারা তো এভাবে ১০ বছর ধরে বলে আসছেন- ঈদের পর আন্দোলন, শীতের পর আন্দোলন, গরম কম পড়লে তখন আন্দোলন, বৃষ্টি একটু কমে গেলে আন্দোলন, বার্ষিক পরীক্ষার পর আন্দোলন। এভাবে বহু আন্দোলনের তারিখ আমরা দেখেছি। কিন্তু তাদের পক্ষে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি।
তিনি বলেন, মির্জা ফখরুল কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সফল, কিন্তু কার্যক্ষেত্রে প্রচণ্ড বিফল।
বিএনপির আন্দোলনের সক্ষমতা রয়েছে কি না জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, আসলে তাদের সঙ্গে তো জনগণ নেই। জনগণ তো দূরের কথা, যারা এই ধরনের আন্দোলনের হুমকি দিচ্ছেন, তাদের সঙ্গে তাদের কর্মীরাও নেই। যেই নেতারা হাইকোর্টে বোরকা পরে হাজির হন, তাদের ওপর তো কর্মীদের আস্থা থাকার কথা নয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft