সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে ‘দৃঢ়ভাবে’ সমর্থন অস্ট্রেলিয়ার
কাগজ ডেস্ক :
Published : Thursday, 5 September, 2019 at 9:09 PM
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে ‘দৃঢ়ভাবে’ সমর্থন অস্ট্রেলিয়ারচলমান রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন জানিয়েছে অস্ট্রেলিয়া। একই সঙ্গে দেশটি চায় বাংলাদেশে আশ্রয় নেয়া অস্ট্রেলিয়া রোহিঙ্গারা দ্রুত মিয়ানমারে ফিরে যাক।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে সফররত অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মরিস পেইন এ কথা বলেন।
বৈঠক শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, “এ বিষয়টির (রোহিঙ্গা) সঙ্গে আমরা থাকব।”
বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিকতার পরিচয় দেওয়ায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে মরিস পেইন শেখ হাসিনাকে জানান, এক্ষেত্রে অস্ট্রেলিয়ার সহযোগিতা আরও বাড়াবে।
এসময় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, মানবিক কারণে বাংলাদেশ ১১ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে। শান্তিপূর্ণ প্রত্যাবাসানের জন্য বাংলাদেশ মিয়ানমারের সঙ্গে চুক্তিও করেছে। কিন্তু মিয়ানমারের অনিচ্ছার কারণে সে চুক্তি বাস্তবায়ন করা যাচ্ছে না।
রোহিঙ্গা সংকট এখন বাংলাদেশের জন্য সবচেয়ে বড় বোঝা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এ সময়ের মধ্যে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে প্রায় এক লাখ শিশুর জন্ম হয়েছে।’
বৈঠকে অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft