সোমবার, ২৫ মে, ২০২০
জাতীয়
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ফের আন্দোলন
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 September, 2019 at 8:49 PM
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ফের আন্দোলনসরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে ফের আন্দোলনে নেমেছেন চাকরিপ্রত্যাশী ও শিক্ষার্থীরা।
শনিবার (০৭ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমবেত হন আন্দোলনকারীরা।
বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ, বাংলাদেশ ছাত্র পরিষদ, বাংলাদেশ ছাত্র সংগ্রাম পরিষদসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা দাবি আদায়ে এই ব্যানারে একত্রিত হয়েছেন। প্রাথমিকভাবে আজ (শনিবার) থেকে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছি। দাবি আদায় না হলে টানা অবস্থান কর্মসূচি চলবে।
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে ৩৫ বছর করার দাবিতে গত কয়েক বছর ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রত্যাশী ও শিক্ষার্থীরা। তাদের এ দাবি একাদশ জাতীয় সংসদে উত্থাপন করা হলে কণ্ঠভোটে তা নাকচ হয়ে যায়। পরে গত জুলাই মাসে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সরকারি চাকরিতে বয়স না বাড়ানোর বিষয়ে তার সরকারের অবস্থান জানিয়ে দেন। সরকারপ্রধান বলেন, বর্তমান অবস্থায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পরও একজন চাকরিপ্রার্থীর হাতে কয়েক বছর থাকে, ফলে আরও সময় বাড়ানোর যৌক্তিকতা নেই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft