সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
বিশ্ব উন্নত হলেও এখনো ৮০ কোটি মানুষ ক্ষুধায় কষ্ট পায় : তথ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 September, 2019 at 9:11 PM
বিশ্ব উন্নত হলেও এখনো ৮০ কোটি মানুষ ক্ষুধায় কষ্ট পায় : তথ্যমন্ত্রীআওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেছেন, “ইউরোপ-আমেরিকার অন্ধ-অনুকরণ নয়, দেশাত্মবোধ, মমতা, মূল্যবোধ আর মেধা দিয়ে নিজস্ব ধ্যান-ধারণার বিকাশের মাধ্যমেই উন্নত জাতি গঠন করতে হবে। বিশ্ব উন্নত হলেও এখনো ৮০ কোটি মানুষ ক্ষুধায় কষ্ট পায়। আর পাশ্চাত্যে যে পরিমাণ খাবার নষ্ট হয়, তা দিয়ে বহু মানুষের ক্ষুন্নিবৃত্তি সম্ভব।”
শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকায় প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইনার হুইল ক্লাব অভ দিলকুশা’র রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।
হাছান মাহমুদ বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিস্ময়কর উন্নয়নের পথে এগিয়ে চলেছে। দক্ষিণ এশিয়ার অনেক দেশকে মানবিক, অর্থনৈতিক, সামাজিক সূচকে পেছনে ফেলে আমরা অনেক এগিয়ে গেছি। কিন্তু শুধু অর্থনৈতিকভাবে উন্নত হবার পাশাপাশি উন্নত জাতি গঠন করতে হবে।”
“আর এজন্য প্রয়োজন দেশপ্রেম ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত পারস্পারিক সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করা, ইনার হুইল ক্লাব যার একটি অনন্য উদাহরণ”, বলেন তথ্যমন্ত্রী।
উন্নত জাতি গঠনে মায়েদের ভূমিকাকে সর্বাপেক্ষা গুরুত্ববহ উল্লেখ করে মন্ত্রী বলেন, “জাতির সন্তানদের সুনাগরিক ও উন্নত মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে মায়ের মমতা, যত্ন ও শিক্ষার কোনো বিকল্প নেই। সকল মায়ের প্রতি তাই আমাদের শ্রদ্ধা চিরন্তন।”
ইনার হুইল ক্লাব অভ দিলকুশার প্রেসিডেন্ট তাহমিনা হকের সভাপতিত্বে রোটারি গভর্ণর খায়রুল আলম, ইনার হুইল ডিস্ট্রিক্ট ৩৪৫ এর চেয়ারম্যান তাহিয়া খলিল, ইনার হুইলের ন্যাশনাল রিপ্রেজেনটেটিভ ফরিদা হাশেম প্রমুখ রজতজয়ন্তী সম্মেলনে বক্তব্য রাখেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft