বুধবার, ০১ এপ্রিল, ২০২০
জাতীয়
৮ উপজেলায় দলীয় প্রতীকে ভোট করার সিদ্ধান্ত বিএনপি'র
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 September, 2019 at 9:11 PM
৮ উপজেলায় দলীয় প্রতীকে ভোট করার সিদ্ধান্ত বিএনপি'রআসন্ন ৮টি উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক ধানের শীষে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান।
এর আগে বিকেলে দলটির স্থায়ী কমিটির বৈঠকে শুরু হয়। সভার মাঝে উঠে এসেছে সাংবাদিকদের বৈঠকের সিদ্ধান্তের কথা জানান মির্জা ফখরুল। বৈঠকে লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত হন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
মির্জা ফখরুল বলেন, আগামী ১৪ অক্টোবর ৮ উপজেলায় নির্বাচন হবে। সেই ৮টি উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ভারতের আসামের নাগরিকপঞ্জির বিষয়ে তিনি বলেন, আসামের মন্ত্রী, বিজেপির মন্ত্রী ও নেতাদের বক্তব্যে আমরা উদ্বিগ্ন। আসামে যে নাগরিকপঞ্জি তৈরি করা হয়েছে, সেখানে ১৯ লাখ নাগরিক বাদ পড়েছে। আর বেশীরভাগ বলছেন যে, তারা বাংলাদেশি নাগরিক। আমরা এ ধরণের বক্তব্যে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। এটা উদ্দেশ্য প্রণোদিত। আর দুর্ভাগ্য বিষয় হচ্ছে, বাংলাদেশের সরকার এ বিষয়ে নীরব রয়েছেন। সুতরাং আমরা বাংলাদেশের সরকারের কাছে এ বিষয়ে পরিষ্কার ব্যাখা চাই।
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয়ে বিএনপি সহাসচিব বলেন, পিজি হসপিটালের ভাইস চ্যান্সেলর এবং মেডিকেল বোর্ডের প্রধান একটা বক্তব্যে দিয়েছেন, বলেছেন- উনি ভালো আছেন। কিন্তু আমরা খুব ভালো করেই জানি, তিনি একেবারেই ভালো নেই। তার যে ব্ল্যাড প্রেসার, সেটা উঠানামা করছেন। আর তার ব্লাড সুগার ১৪, ১৫ ও ১৬ পর্যন্ত থাকছে। এজন্য আমরা উদ্বিগ্ন।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের কোন উন্নতি হয়েছে, এটা আমরা মনে করতে পারছি না। আমরা মনে করি, তার উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে তাকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার নেওয়ার সুযোগ দেওয়া উচিত।
মির্জা ফখরুল জানান, বেগম খালেদা জিয়ার অসুস্থ্যতার বিষয়ে রোববার সকাল ১১টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলননে বিস্তারিত জানানো হবে।
বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হোসেন মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft