সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীরে দমন-পীড়নে ইসরায়েলকে পাশে পেলো ভারত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 7 September, 2019 at 8:07 PM
কাশ্মীরে দমন-পীড়নে ইসরায়েলকে পাশে পেলো ভারতঅধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর সেখানকার জনগণের ওপর যে নিপীড়ন চালাচ্ছে ভারত, তাতে পুরোপুরি সমর্থন জানিয়েছে ইসরায়েল।
এখানে উল্লেখ্য যে, এই ইহুদি রাষ্ট্রটি বরাবরই নয়াদিল্লির ভালো বন্ধু হিসাবে পরিচিত এবং ভারতের দ্বিতীয় বৃহত্তম অস্ত্র সরবরাহকারী দেশ।
নয়াদিল্লিতে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত রন মালকা শনিবার এক সংবাদ সম্মেলনে বলেন, ‘জম্মু-কাশ্মীর নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা ভারতীয় সীমান্তের ভিতরেই নেওয়া হয়েছে।’
তিনি ভারতকে ‘বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ’ হিসাবে উল্লেখ করে আরো বলেন, তারা ব্যক্তি স্বাধীনতা, ব্যক্তি অধিকার এবং আইনকে সম্মান করে।
ইসরায়েল এমন এক সময়ে ভারতকে সমর্থন করে বিবৃতি দিলো যখন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনসহ বেশ কিছু দেশ এবং আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো কাশ্মীরে ভারতীয় সেনাদের উপস্থিতি ও তাদের পাশবিক নির্যাতন নিয়ে নিন্দায় সোচ্চার হয়েছে। আর শুরু থেকেই এ নিয়ে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গণে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। এ তৎপরতায় বন্ধু দেশ চীনকে পশে পেয়েছে নয়াদিল্লি।
প্রসঙ্গত, গত ৫ আগস্ট অকস্মাৎ কাশ্মীরকে বিশেষ মর্যাদা দানকারী ভারতীয় সংবিধানের ৩৭০ ধারাটি তুলে নেয়ার ঘোষণা দেয় মোদি সরকার। এরপর থেকে সেখানে অচল অবস্থা বিরাজ করছে। অনেক এলাকায় এখনও বলবৎ আছে কারফিউ। আটক করা হয়েছে হাজার হাজার রাজনৈতিক নেতাদের। নিরীহ গ্রামবাসীদের ভারতীয় সেনাদের ওপর নির্মম নির্যাতনের খবর ছাপা হয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতেই। আর কাশ্মীরি জনতার অবরুদ্ধ অবস্থা ও নানা নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ করেছে ভারতের মানবতাবাদী ব্যক্তিরাই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft