সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
জবাবদিহিতা নেই, যে যেরকম পারছে লুটপাট করছে : দুদু
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 September, 2019 at 8:10 PM
জবাবদিহিতা নেই, যে যেরকম পারছে লুটপাট করছে : দুদুজনগণের ভোটে নির্বাচিত হয় নাই, তাই জনগণের কাছে জবাবদিহিতাও নেই। ফলে বালিশকাণ্ড, বইকাণ্ড, পর্দাকাণ্ডের মতো যে যা পারছে সেভাবে লুটপাট করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের দলের আহবায়ক শামসুজ্জামান দুদু।
শনিবার (৭ আগস্ট) বিকেলে জাতীয়তাবাদী কৃষক দল চাঁদপুর জেলা শাখার প্রতিনিধি সম্মেলনে শহরস্থ মনিরা ভবনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দেশটা দুর্নীতি-লুটপাটে এবং সীমাহীন দুঃশাসনে বিশ্ববাসীর কাছে ব্যর্থ রাষ্ট্র হতে চলেছে- এমন মন্তব্য করে দুদু বলেন, ‘৭১ এর বাংলাদেশকে রক্ষা করতে হলে আন্দোলন ছাড়া ভিন্ন পথ নেই। এই আন্দোলনের মাধ্যমেই গণতন্ত্রের অপ্রতিরোধ্য নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। গণতন্ত্রে ফিরতে হলে আন্দোলন ছাড়া আর কোনও পথ খোলা নেই।’
ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ‘বাংলাদেশের জনগণ আজ করুণ ভাবে নির্যাতিত। এই নির্যাতিত মানুষের মধ্যে সব থেকে উপেক্ষিত হচ্ছে এদেশের কৃষক সমাজ। তারা উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না। কিন্তু কৃষি উপকরণের মূল্য আকাশ ছোঁয়া। কৃষক না বাঁচলে বাংলাদেশ বাঁচবে কি করে? এই দিকে সরকারের কোনো নজর নেই। তাদের সব নজর লুটপাটের দিকে। এই অবস্থা চলতে পারে না।’
চাঁদপুর জেলা কৃষক দলের সভাপতি মোহাম্মাদ এনায়েত উল্লাহ খোকনের সভাপতিত্বর এবং সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদেরর সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুগ্ম-আহবায়ক তকদির হোসেন মো. জসিম, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নাসির হায়দার, জিয়াউল হায়দার পলাশ, এস কে সাদী, নাছির উদ্দিন হাজারী, কামরুজ্জামান সেলিম প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft