সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
লতা মঙ্গেশকরের ৯০তম জন্মদিনে ‘ডটার অব দ্য নেশন’ খেতাব পাচ্ছেন
বিনোদন ডেস্ক :
Published : Sunday, 8 September, 2019 at 6:11 AM
লতা মঙ্গেশকরের ৯০তম জন্মদিনে ‘ডটার অব দ্য নেশন’ খেতাব পাচ্ছেনউপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের ৯০তম জন্মদিন আগামী ২৮ সেপ্টেম্বর। ওইদিন তাকে ভারতের ‘ডটার অব দ্য নেশন’ উপাধিতে সম্মানিত করার পরিকল্পনা নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। সাত দশকের ক্যারিয়ারে ভারতীয় সংগীত জগতে দৃষ্টান্ত ও অতুলনীয় অবদানের স্বীকৃতি হিসেবে এই সম্মান পাচ্ছেন তিনি।
ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই মেলোডি কুইনের গুণমুগ্ধ। তিনিই ‘ডটার অব দ্য নেশন’ প্রদান করবেন লতাকে। গীতিকার ও সিবিএফসি’র চেয়ারম্যান প্রসূণ জোশি এ উপলক্ষে একটি বিশেষ গান লিখেছেন।
লতা ইতোমধ্যে অসংখ্য সম্মানে ভূষিত হয়েছেন। ২০০১ সালে ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ভারতরত্ন পেয়েছেন তিনি। ১৯৬৯ ও ১৯৯৯ সালে তাকে পদ্মভূষণ ও পদ্মবিভূষণ খেতাকে ভূষিত করা হয়। ১৯৮৯ সালে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পান তিনি। সবচেয়ে বেশি গানে কণ্ঠ দেওয়ার সুবাদে ১৯৭৪ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে ওঠে তার নাম।
ভারত সরকারের একটি অবহিত সূত্র সংবাদমাধ্যমটিকে বলেন, সমগ্র ভারতীয় জাতির সমন্বিত কণ্ঠস্বরকে প্রতিনিধিত্ব করেন লতা মঙ্গেশকর। তাকে সম্মানিত করা মানে এই জাতির কন্যাকেই সম্মানিত করা। আমরা তার ৯০তম জন্মদিনে তাকে এই সম্মানে ভূষিত করতে চাই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft