সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
রাষ্ট্রদ্রোহিতায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কাগজ ডেস্ক :
Published : Monday, 9 September, 2019 at 7:44 PM
রাষ্ট্রদ্রোহিতায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাবিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে মামলার পর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে নারায়ণগঞ্জের একটি আদালত।
সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালত জিয়াউর রহমানকে বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় রাষ্ট্রদোহিতা ও মানহানির অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
এর আগে গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমটির সদস্য আকরাম হোসেন বাদল জাতির পিতা বঙ্গবন্ধুর মতো দেখতে আরুক মুন্সিকে নিয়ে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের এ মামলার আবেদন করেন।
একই মামলায় তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদকেও আসামি করা হয়। নারায়ণগঞ্জের একটি আদালত আবেদন গ্রহণ করে বিষয়টি আমলে নেওয়ার পর তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মামলায় বাদীপক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা জানান, সম্প্রতি লন্ডনের একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন- বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে তিনি দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। যা রাষ্ট্রদ্রোহিতার সামিল। তার এমন বক্তব্য মানহানিকর। এরই প্রেক্ষিতে আবেদন গ্রহণের পর আদালত তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। মামলায় বাদী তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদোহিতা ও মানহানির অভিযোগ আনা হয়েছে।
তিনি বলেন, আদালত আবেদনটি আমলে নিয়ে সকল নথিপত্র পর্যালোচনা করার পর আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft