সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শার্শা এবং মণিরামপুরে ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির স্মারকলিপি প্রদান
কাগজ সংবাদ :
Published : Tuesday, 10 September, 2019 at 6:29 AM

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির স্মারকলিপি প্রদানসম্প্রতি যশোরে ঘটে যাওয়া ধর্ষণের বিচার ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি। স্মারকলিপিতে তিন দফা দাবি তুলে ধরা হয়েছে।
সোমবার দেয়া এ স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, ধর্ষণ নিয়ে যশোরে বিভিন্ন ধরনের ঘটনা তৈরি হচ্ছে। এ কারণে যশোরের সচেতনমহল বিচলিত। গত ২ সেপ্টেম্বর রাতে শার্শায় এক গৃহবধূ সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। যার সাথে জড়িত স্থানীয় গোড়পাড়া ক্যাম্পের এসআই খায়রুলের নাম বাদ দিয়ে মামলা হয়েছে। শুধু তাই না, এ ঘটনা তদন্তের জন্যে যে কমিটি গঠন করা হয়েছে তার দায়িত্বে রয়েছে পুলিশ। যা সঠিক তদন্তের জন্যে হুমকি বলে মনে করেন যশোর জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ।
মণিরামপুরে ধর্ষণের শিকার ১১ বছরের কিশোরী যশোর মেডিকেল কলেজ হাসপাতালে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছে। এ ঘটনায় জড়িত পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের কর্মকর্তা গোলাম কিবরিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় কিবরিয়া এখন জেলহাজতে। ১১ বছরের এই কিশোরীর বর্তমানে সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তার ক্ষেত্রে অনিশ্চয়তা তৈরি হয়েছে।
যশোর জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ মণিরামপুর ও শার্শা থানার এ মামলা দু’টিই যথাযথভাবে তদন্ত হওয়া জরুরি বলে মনে করেন। শার্শা থানার মামলার পুনঃতদন্ত দাবি করেন সংগঠনের নেতৃবৃন্দ।
স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক অর্চনা বিশ্বাস, সদস্য সচিব বীথিকা সরকার, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি মুক্তিযদ্ধো রুকুনউদ্দৌলাহ, জনউদ্যোগের আহবায়ক নাজির আহমদ, সিপিবির জেলা সভাপতি আবুল হোসেন, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ইকবাল কবির জাহিদ, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, জাতীয় শ্রমিক ফাউন্ডেশন যশোরের সভাপতি নাসিম উদ্দিন, বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা প্রতিনিধি সখিনা বেগম দীপ্তি, সুরধুনীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, বাংলাদেশ মহিলা পরিষদ লিগ্যাল এইডের সম্পাদক অ্যাডভোকেট কামরুন নাহার কনা, মহিলা আইনজীবী পরিষদের আহবায়ক আফরোজা বেগম,  জয়তী সোসাইটির কর্মকর্তা আব্দুল খালেক, ইউনিট ম্যানেজর ফিরোজা খাতুন, বর্ণালী সরকার প্রমুখ।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft