সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
যশোরে ‘লিংক-থ্রি’র ইন্টারনেট সংযোগ
আসে আর যায় : প্রতারণা অভিযোগ
কাগজ সংবাদ :
Published : Friday, 13 September, 2019 at 10:03 PM
আসে আর যায় : প্রতারণা অভিযোগযশোরে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ‘লিংক-থ্রি’র প্রতারণার শিকার হচ্ছেন গ্রাহকরা। প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে হাজার হাজার টাকা। শুধু তাই নয়, সেবার নামেও চলছে প্রতারণা। এতে করে ভোগান্তিতে গ্রাহকদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। বিভিন্ন মুখরোচক বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহক আকৃষ্ট করলেও আদতে সেই অনুযায়ী সেবা দিতে পারছে না প্রতিষ্ঠানটি। এ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তির সময়ে সকল গ্রাহককে সর্বোচ্চ সেবা প্রদানের প্রতিশ্রুতি দিলেও সংযোগ প্রদানের পর আর তাদের দেখা পাওয়া যাচ্ছে না। প্রতিষ্ঠানের যশোরের সমন্বয়কারীকে কখনো ফোনে পাওয়া যায় না। তাকে ফোন করা হলে হয় বন্ধ, না হয় তিনি রিসিভ করেন না।
অভিযোগে জানা গেছে, লিংক-থ্রি টেকনোলজি লিমিটেড (লিংক-থ্রি’র) সর্বোচ্চ সেবার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহক সৃষ্টি করা হয়। প্রতিশ্রুতি পেয়ে সেবা গ্রহণ করলেও দিনের বেশির ভাগ সময়ই ইন্টারনেটের গতি থাকে দূর্বল। একেবারেই না থাকাসহ নানাবিধ সমস্যার জন্য গ্রাহকরা বার বার ‘লিংক-থ্রি’ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও কোন সমাধান পান না। কবে সমাধান হবে সে ব্যাপারেও কেউ কিছু বলতে পারেন না। অথচ মাস শেষ হলেই গ্রাহকদের লাইন সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।
লিংক থ্রি’র গ্রাহক হাসানুজ্জামান লেলিন। যার আইডি নং ৭৬০৯৯। তিনি অভিযোগ করেন, মাসের শুরুতে টাকা নিয়ে নেয় সেবাদানকারী প্রতিষ্ঠান। বিল দিতে একদিন বিলম্ব হলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। আবার বিল জমা দেয়ার ২৪ ঘণ্টা পার হতে না হতেই সংযোগে দেখা দেয় ত্রুটি,। যা মাসজুড়ে চলতে থাকে। বিকাশের মাধ্যমে টাকা দেয়ার পর তাদের ফোন করে আর পাওয়া যায় না। যদিওবা ফোন রিসিভ করে তখন জবাব দেয় ৭২ ঘণ্টার আগে সংযোগ ঠিক করা সম্ভব হবে না।
তিনি আরও অভিযোগ করেন, গত জুলাই মাসে তার নেট লাইন কেটে দেয়া হয়। এরপর ১ আগস্ট লিংক থ্রি টেকনোলজির পক্ষ থেকে এসএমএস’র মাধমে জানানো হয়, ফিরে আসলেই পাবেন একমাস ফ্রি ইন্টারনেট সেবা। সাথে ২০ ভাগ ডিসকাউন্ট। এ অফারে তিনি সংযোগ চালু করলে তাকে ২০ ভাগ ডিসকাউন্ট দেয়া হলেও একমাস ফ্রি সেবা দেয়া হয়নি। আর এভাবেই লিংক থ্রি যশোরে প্রতারণা চালিয়ে যাচ্ছে গ্রাহকদের সাথে।
শুধু হাসানুজ্জামানই নয়, তার মতো আরও প্রতারণার শিকার হয়েছেন সবুজ আহমেদ নামে এক গ্রাহক। তিনি অভিযোগ করেন, তিন মাস আগে লিংক-থ্রি সংযোগ নিয়েছিলাম। এরপর থেকেই প্রতিদিন অন্তত ২০ থেকে ৩০ বার নেট আসে আর যায়। অফিসিয়াল নম্বরে ফোন করা হলেও কোন সমাধান পাওয়া যায় না। কর্তৃপক্ষ নানা রকম টালবাহানা করে। আর কাজের সময় নেট এত দুর্বল যে কাজ করার সময় কান্না পায়।
এ ব্যাপারে লিংক-থ্রি টেকনোলজি লিমিটেডের ০৯৬৭৮১২৩১২৩ নম্বরে ফোন করা হলে মেহজাবিন নামে একজন সাপোর্ট ইঞ্জিনিয়ার জানান, তাদের সেবার মান ভালো। কিছু কিছু সমস্যা হয়। আমাদেরকে জানালে কোম্পানীর কর্মী বাহিনী সব সময় সেবা দিতে প্রস্তুত।
অভিযোগের বিষয়ে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এসব অভিযোগ সব কোম্পানির বিরুদ্ধে আছে। আমাদের বিরুদ্ধেও আছে। অভিযোগ থাকবেই। কেউ চাইলে সেবা নিতে পারেন। না চাইলে, নাও নিতে পারেন। ভালো লাগলে নেবে, না লাগলে নেবে না। আমরা কারো হাত পায়ে ধরে সেবা দিই না। মাসিক বিলে ফ্রি’র বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ রকম কোন অফার তাদের নেই। কোম্পানির পক্ষ থেকে এসএমএস’র মাধ্যমে ম্যাসেজ দিয়েছে জানানো হলেও তিনি সদ্যুত্তর দিতে পারেননি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft