বৃহস্পতিবার, ০২ জুলাই, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
কঙ্গোয় যাত্রীবাহি ট্রেন লাইনচ্যুত, নিহত ৫০
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 13 September, 2019 at 8:08 PM
কঙ্গোয় যাত্রীবাহি ট্রেন লাইনচ্যুত, নিহত ৫০আফ্রিকার দেশ কঙ্গোর দক্ষিণাঞ্চলীয় প্রদেশ টাঙ্গানিকায় একটি যাত্রীবাহি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৫০ জনের প্রানহানি ঘটেছে।
দেশটির মানবিকতা বিষয়কমন্ত্রী স্টিভ এমবিকায়ি জানিয়েছেন, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোরে এই দুর্ঘটনার পর অনেকেই ট্রেনের নিচে আটকা পড়ে রয়েছে। মার্কিন বার্তা সংস্থ্যা অ্যাসোসিয়েটেড প্রেসকে তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকর্মী পাঠাচ্ছে সরকার। কঙ্গোর যাত্রীবাহি ট্রেন
কঙ্গোর মন্ত্রী স্টিভ এমিবকায়ি জানান, স্থানীয় সময় রাত তিনটার দিকে মায়িবারিদি শহরে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে। তিনি জানান প্রাদেশিক হিসাব অনুযায়ী এতে ৫০ জন নিহত ও অপর ২৩ জন আহত হয়েছে। এক টুইট বার্তায় তিনি বলেন, সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে আমি সমবেদনা জানাচ্ছি।
তবে কিভাবে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে তা এখনও জানা যায়নি। তবে আফ্রিকার দেশটিতে রক্ষণাবেক্ষণের অভাবে প্রায়ই ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে থাকে। দেশটির জাতীয় রেলওয়ে কোম্পানির কর্মীরা বলছেন কয়েক বছর ধরে বকেয়া রয়েছে তাদের বেতন। এছাড়াও দেশটিতে যেসব ট্রেন চলাচল করছে তার অনেকগুলোই ১৯৬০-এর দশকের।
এ বছরের মার্চে কেন্দ্রীয় কাসাই অঞ্চলে অবৈধভাবে যাত্রী বহনের সময় একটি পণ্যবাহী ট্রেন দুর্ঘটনায় পড়ে ২৪ জন নিহত ও অপর ৩১ জন আহত হয়। গত বছরের নভেম্বরে সাম্বা প্রদেশে পণ্যবাহী ট্রেনের ব্রেক ফেইল করলে দশজন নিহত ও অপর ২৪ জন আহত হয়। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft