বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
সারাদেশ
আত্রাইয়ে নওদুলী গ্রামে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করার অভিযোগ
অবরুদ্ধ ১টি পরিবার
আত্রাই প্রতিনিধি :
Published : Tuesday, 17 September, 2019 at 6:03 PM
আত্রাইয়ে নওদুলী গ্রামে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করার অভিযোগনওগাঁর আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের নওদুলী গ্রামে প৫ূর্ব শত্রুতার জের ধরে বাঁশের বেড়া দিয়ে  রাস্তা বন্ধ করার অভিযোগ পাওয়া গেছে।  এর ফলে  কয়েক মাস ধরে ১ টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। সরেজমিনে জানা গেছে, নওদুলী হাটের মধ্য দিয়ে নওদুলী গ্রামের নজরুল ইসলামের বাড়ি পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে নওদুলী গ্রামের  বাসিন্দারা ব্যবহার করে আসছিল। প্রায় এক বৎসর পূর্বে (২০১৮ সালে) প্রথম দিকে নওদূলী গ্রামের মোঃ আমজাদ হোসেনের ছেলে রফিকুল ইসলাম ও সফিকুল ইসলাম রাস্তাটির প্রবেশ পথ নিজের পৈত্রিক সম্পত্তি দাবি করে রাস্তার প্রবেশমুখে  টিনের চালা তৈরি করে। পরে গ্রামের লোকজন রফিকুল ও সফিকুলকে চলাচলের রাস্তাার উপর টিনের চালা বা ঘর তৈরি করতে বাধা দিলে রফিকুলগং অভিযোগকারী নজরুলসহ অন্যান্য বাধাদান পরিবারগুলোর ওপর নির্যাতন শুরু করে। এখানেই শেষ নয়, তার পরও রফিকুল ইসলামগং নজরুল ইসলামের বসতবাড়ির সন্মূখে মুরগী পালনের খামার ঘর তৈরি করে। মুরগীর খামারের র্দূগন্ধে বাড়িতে বসবাস করা দূরহ হয়ে পড়েছে । এমনকি এলাকার  পরিবেশ দূষন হয়ে পড়েছে। ফলে ওই এলাকার ০১টি পরিবার  প্রায় ১বছর ধরে অবরুদ্ধ হয়ে পড়েছে।
এ বিষয়ে গত ১২ সেপ্টম্বর নজরুল ইসলাম আত্রাই উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগকারী নজরুল ইসলাম বলেন, রাস্তার প্রবেশ পথে টিনের চালা বা ঘর তৈরি আবার বসত বাড়ির সন্মূখে অবৈধভাবে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেওয়ায় আমাদের ছেরে-মেয়েদের স্কুল মাদ্রাসা হাটবাজারে যেতে পারছে না। বিশেষ করে রফিকুল ইসলাম ও সফিকুল ইসলামরা প্রভাবশালী হওয়ায় আমরা নিরুপায় হয়ে গেছি। দ্রুত বাঁশের বেড়া খুলে রাস্তা দিয়ে চলাচলের ব্যবস্থা ও গ্রামের মধ্যে বসবাস স্থানে মুরগীর খামার অপসারণসহ স্বাস্থ্যগত পরিবেশ সৃষ্টি করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন গ্রামবাসী ও ভ’ক্তভোগীরা।
মনিয়ারী ইউপির সংশ্লিষ্ট ইউপি সদস্য রতন আলী বলেন, আমি বেশ কয়েকবার গ্রামে গিয়ে সালিশ করেছি কিন্তু রফিকুলগং আমার কথা শুনে নাই। তাই এ বিষয়ে আমি উর্দ্ধত কর্তপক্ষের দৃষ্টি আকর্ষন করছি, সরেজমিনে তদন্ত করে গ্রামবাসীর দীর্ঘ দিনের কষ্টকে আইনগত ব্যবস্থার মাধ্যমে সমাধান করবেন বলে আশাবাদী।
এ বিষয়ে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলাম বলেন, আমি অভিযোগ পেয়েছি অভিযোগটি তদন্তের জন্য সহকারী কমিশনার ভ’মি আত্রাই, নওগাঁকে দায়িত্ব দেয়া হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft