শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ভারতে খোলা মাঠে ভেঙে পড়ল নিজেদের তৈরি বিমান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 17 September, 2019 at 9:12 PM
ভারতে খোলা মাঠে ভেঙে পড়ল নিজেদের তৈরি বিমানভারতের খোলা মাঠে আচমকা ভেঙে পড়ল দেশটির প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (ডিআরডিও) বিমান। যদিও এতে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম 'সিএনএন নিউজ-১৮' জানায়, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে দক্ষিণ ভারতের কর্ণাটক রাজ্যের চিত্রদুর্গ জেলায় ডিআরডিও'র মানবহীন 'রুস্তম-২' মডেলের বিমানটি পরীক্ষামূলক উড্ডয়ন চলছিল। এ সময় আচমকাই খোলা মাঠের ওপর বিমানটি তার নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ে।
ডিআরডিওর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, এয়ারোনটিক্যাল টেস্ট রেঞ্জের সময় নিজেদের তৈরি এই বিমানটি আচমকা দুর্ঘটনার কবলে পড়ে। এই টেস্ট রেঞ্জের মাধ্যমে মূলত এটাই দেখা হয়, সংশ্লিষ্ট বিমানের উড়ান শক্তি এবং যুদ্ধক্ষেত্রে এর অস্ত্র বহনের সর্বোচ্চ ক্ষমতা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চিত্রদুর্গের পুলিশ সুপার বলেন, 'ডিআরডিও ইউএভি রুস্তম-২ এর আচমকা বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ দিন তা পরীক্ষামূলক উড্ডয়নের সময় ব্যর্থ হয়।'
তিনি বলেন, 'খোলা মাঠের ওপরেই বিমানটি ভেঙে পড়ে। পরবর্তীতে আতঙ্কিত গ্রামবাসীরা মাঠের ওপর এসে জড়ো হন। তবে নিরাপত্তার কারণে তাদের তাৎক্ষণিক সরিয়ে দেওয়া হয়। গোটা এলাকাটি বর্তমানে পুলিশি নিরাপত্তায় ঘিরে রাখা হয়েছে।'




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft