বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
উম্মুক্ত হচ্ছে প্রয়াত আইয়ুব বাচ্চুর সেই রূপালী গিটার
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 18 September, 2019 at 7:04 PM
উম্মুক্ত হচ্ছে প্রয়াত আইয়ুব বাচ্চুর সেই রূপালী গিটারচট্টগ্রামের সন্তান জনপ্রিয় ব্যাণ্ড শিল্পী প্রয়াত আইয়ুব বাচ্চু স্মরণে নগরীতে স্থাপিত রূপালি গিটার উন্মুক্ত হচ্ছে বুধবার সন্ধ্যায়। নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়টিকে আইয়ুব বাচ্চু নামকরণ করে সেখানেই নান্দনিকভাবে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর কৃত্রিম তৈরী রুপালি গিটারটি
বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এই রুপালি গিটার এবং আইয়ুব বাচ্চু চত্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উদ্বোধনের পূর্বেই এই গিটার ইতিমধ্যে স্থাপনের পর উন্মুক্ত করা হয়েছে।
সরেজমিন প্রবর্তক মোড় এলাকা পরিদর্শনে দেখা গেছে, ১৮ ফুট উচ্চতার নির্মিত গিটারটি এখন নগরীর দর্শনীয় বস্তুতে পরিণত হয়েছে। এই এলাকাটি যারা অতিক্রম করছেন তারাই আনমনে আইয়ুব বাচ্চুকে স্মরণ করছেন। রুপালি স্টিনলেস স্টিলের তৈরি বিশাল গিটারটির চারপাশে নান্দনিকভাবে সাজানো হয়েছে।
চট্টগ্রাম মহানগরীর সৌন্দর্য বর্ধন প্রকল্পের আওতায় চট্টগ্রাম সিটি করপোরেশন এই রুপালি গিটারটি স্থাপন করেছে। একই সাথে প্রবর্তক মোড় গোল চত্বরটিকে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে নামকরণ করা হয়েছে।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ একে এম রেজাউল করিম জানান, এই গিটারটি নান্দনিক এবং শৈল্পিকভাবে উপস্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রায় ৩ কোটি টাকায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। প্রকল্পের আওতায় রুপালি গিটার স্থাপন ছাড়াও প্রবর্তক মোড়ের চারপাশে রোড বিউটিফিকেশন, ওয়াকওয়ে নির্মাণ, দেয়ালে ম্যুরাল, সবুজায়ন ইত্যাদি কাজ সম্পন্ন করা হবে।  



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft