বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
পশ্চিমবঙ্গের পাওনা নিয়ে মোদির সঙ্গে মমতার বৈঠক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 18 September, 2019 at 9:28 PM
পশ্চিমবঙ্গের পাওনা নিয়ে মোদির সঙ্গে মমতার বৈঠকপশ্চিমবঙ্গের সবকটি বিরোধী দলের তীব্র কটাক্ষের মধ্যেই বুধবার বিকেলে রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর মমতা জানিয়েছেন, রাজ্যের কিছু পাওনা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে তার।
প্রধানমন্ত্রী মোদির কার্যালয়ের এক টুইটার হ্যান্ডলে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে তাকে বৈঠকের ছবি প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, মমতা প্রধানমন্ত্রী মোদিকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন। মোদিকে এসময় বেশ হাস্যোজ্জ্বল দেখা যায়।
বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যের নাম পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করেছেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিষয়টি নিয়ে তিনি কিছু করবেন।’
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে মঙ্গলবার নয়াদিল্লি পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রী মোদির সঙ্গে এটি তার প্রথম বৈঠক। মুখ্যমন্ত্রী জানান, দুর্গাপূজার পর রাজ্যে এসে একটি বৈঠক করার জন্যও প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।
মুখ্যমন্ত্রী মমতা বলেন, ‘বাংলার অর্থনৈতিক উন্নতি নিয়ে আমরা কথা বলেছি। বাংলার জিডিপি ১২ দশমিক ৮ শতাংশ। দেশের মধ্যে যা প্রথম। মুখ্যমন্ত্রী এর আগে জানিয়েছিলেন, এটি তার রুটিন বৈঠক এবং রাজ্যের জন্য কেন্দ্রের বকেয়া টাকা দাবি করবেন তিনি।
বিজেপির অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন অন্য উদ্দেশ্যে। তিনি কলকাতার সাবেক পুলিশ কমিশনার রাজীব কুমারকে বাঁচানোর শেষ চেষ্টা হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেছেন। সারদা মামলায় বর্তমানে রাজীব কুমারের বিরুদ্ধে তদন্ত করছে দেশটির কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সিবিআই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft