বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাতক্ষীরায় ডেঙ্গুর প্রভাব এখনো কমেনি
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Wednesday, 18 September, 2019 at 9:10 PM
সাতক্ষীরায় ডেঙ্গুর প্রভাব এখনো কমেনিসাতক্ষীরায় ডেঙ্গুর প্রভাব এখনো কমেনি। প্রতিদিনই এডিস মশার কামড়ে নতুন নতুন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় আরো ১৮ ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে।  এ নিয়ে সাতক্ষীরায় বুধবার পর্যন্ত মোট ৬৭২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।
এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৪৮ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ৪৬৭ জন এবং উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে আরো ১৫৭ জনকে।
এদিকে, বাড়ি বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েও এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করা সম্ভব হচ্ছে না। উদ্যোক্তার পাশাপাশি সাধারণ মানুষের অসচেনতা ও উদাসিনতাকেই দায়ী করছেন সাতক্ষীরার সুশীল সমাজ।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশঙ্কামুক্ত। ডেঙ্গু প্রতিরোধে তিনি এ সময় মশার কামড় থেকে দূরে থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশপাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত জিনিসপত্র বোতল, নারকেলের খোসা, টায়ারসহ অন্যান্য জিনিসপত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করার পরামর্শ দেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft